বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাজারের সেরা ৫ মোটরসাইকেল

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৩ মে ২০২৩, ১০:০৭ এএম

শেয়ার করুন:

বাজারের সেরা ৫ মোটরসাইকেল

বাজারে রয়েছে একাধিক ব্র্যান্ডের বেশ কিছু মডেলের মোটরসাইকেল। এসব বাইকের মধ্যে কয়েকটি মডেল বেশ জনপ্রিয়। যেগুলো পারফরমেন্সেও যেমন সেরা তেমনি লুক ও মাইলেজ। জানুন এই সময়ের সেরা ৫টি মডেলের মোটরসাইকেল সম্পর্কে।

আরও পড়ুন: বাজাজ নতুন ক্রুজার মোটরসাইকেল আনল


বিজ্ঞাপন


টিভিএস রোনিন

হান্টার এবং এই বাইকের জন্ম একই বছরে হয়েছে। উভয় মোটরবাইকই লঞ্চ হয়েছে ২০২২ সালে। টিভিএস রোনিনে রয়েছে ২২৬ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বোচ্চ ২০ হর্সপাওয়ার তৈরি করে। 

tvs roninবেশ প্রিমিয়াম লুক দেয় টিভিএস রোনিন। এতে মিলবে ইউএসব সাসপেনশন, ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম।

রয়েল এনফিল্ড ক্লাসিক


বিজ্ঞাপন


এটি ৩৫০ সিসির বাইক। ভারতে তুমুল জনপ্রিয় এনফিল্ড ক্লাসিক ৩৫০। এই মোটরসাইকেল সর্বোচ্চ ১৯.১ হর্সপাওয়ার এবং ২৮ এনএম টর্ক তৈরি করে। বাইকে রয়েছে সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস)। 

royal enfieldজাওয়া ৪২ ববার

দুর্ধর্ষ ত্রুজার বাইক জাওয়া ৪২ মডেল। ভারতীয় বাজারে এই প্রতিষ্ঠানের বাইকের একটা আলাদাই ফ্যানবেস রয়েছে। কেউ যদি হান্টারের শক্তপোক্ত বিকল্প খোঁজেন তাদের কাছে ভালো চয়েস হতে পারে রেট্রো স্টাইলের জাওয়া ৪২ ববার। ২৯৩ সিসির ইঞ্জিন রয়েছে এই মোটরবাইকে। যা সর্বাধিক ২৬.৯৫ হর্সপাওয়ার তৈরি করে। উন্নত ব্রেকিংয়ের জন্য মজুত ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল এবিএস।

বাজাজ ডমিনার ২৫০

সাশ্রয়ী দামে টেকসই মোটরসাইকেল বাজাজ ডমিনার ২৫০। চেহারার দিক দিয়ে বেশ মজবুত ডমিনার। এই বাইক লং ট্রিপেও অনায়াসে নিয়ে যেতে পারেন। এতে ২৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে বাইকে যা সর্বাধিক ২৬ ব্রেক হর্সপাওয়ার এবং ২৩.৫ এনএম টর্ক তৈরি করে। এই বাইকে পাবেন এলইডি লাইটিংসহ একগুচ্ছ আধুনিক ফিচার্স। কমিউটার বাইক হিসাবেও ব্যবহার করতে পারবেন আবার লং ড্রাইভ কিংবা অফ রোডিংয়ের জন্যও নিয়ে যেতে পারেন বাজাজ ডমিনার। 

bajaj dominarহোন্ডা সিবি ৩৫০

এই বাইকের লুক ও ডিজাইন ক্লাসিক মোটরসাইকেলের মত। রয়েছে ৩৪৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা ২০.৭৮ হর্সপাওয়ার তৈরি করে। ত্রুজার বাইকের তালিকাও এটিও সেরা মোটরসাইকেল। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর