সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

বাজাজ নতুন ক্রুজার মোটরসাইকেল আনল

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২২ মে ২০২৩, ০৩:২৯ পিএম

শেয়ার করুন:

বাজাজ নতুন ক্রুজার মোটরসাইকেল আনল

এতদিন বাজাজ অ্যাভেঞ্জার ২২০ ক্রুজার এবং অ্যাভেঞ্জার ১৬০ স্ট্রিট নামে দুইটি ক্রুজার বাইক বিক্রি করত। এবার সেই তালিকায় যুক্ত হলো অ্যাভেঞ্জার ২২০ স্ট্রিট মডেল। এটিও একটি ক্রুজার বাইক। ভারতে এই মডেলটির দাম ১ লাখ ৪২ হাজার রুপি। 

নতুন ক্রুজার বাইকটি বিএস ৬ ফেস ২ নির্গমন বিধি অনুযায়ী রিফাইন ইঞ্জিনে বাজারে এলো। এতে রয়েছে একটি ২২০ সিসির সিঙ্গেল সিলিন্ডার অয়েল কুলড ইঞ্জিন। যা থেকে ১৯ বিএইচপি শক্তি এবং ১৭.৫৫ নিউটন মিটার টর্ক পাওয়া পাওয়া যাবে। এতে পাঁচটি গিয়ার রয়েছে। 


বিজ্ঞাপন


বাজাজ অ্যাভেঞ্জার ২২০ স্ট্রিট এর ইঞ্জিন ই২০ জ্বালানিতে চলবে। অর্থাৎ ৮০ শতাংশ পেট্রোলের সঙ্গে ২০ শতাংশ ইথানলের মিশ্রণে ইঞ্জিন শক্তি পাবে।

bajaj cruiserএতে ভিন্ন ডিজাইনের হেডলাইট কাউল, অ্যালয় হুইল, হ্যান্ডেলবার, গ্র্যাবরেল ও অ্যাম্বার ব্যাকলিট ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে। 

সাসপেনশনের দায়িত্ব সামলাতে বাজাজ অ্যাভেঞ্জার ২২০ স্ট্রিটে দেয়া হয়েছে ডবল অ্যান্টি ফ্রিকশন বুশসহ টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ৫ স্টেপ অ্যাডজাস্টেবল টুইন শক রিয়ার অ্যাবজর্ভার। 

বাইকটির অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে উপস্থিত সিঙ্গেল চ্যানেল এবিএস, একটি ২৮০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক, একটি ১৩ লিটার ফুয়েল ট্যাঙ্ক, ৩.৮ লিটার রিসার্ভ ফুয়েল ট্যাঙ্ক এবং ১৬৯ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর