শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

মারুতির ব্রেজ্জা’র সিএনজি সংস্করণ এলো, মাইলেজ ২৫.৫ কিলোমিটার

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০২:০৮ পিএম

শেয়ার করুন:

মারুতির ব্রেজ্জা’র সিএনজি সংস্করণ এলো, মাইলেজ ২৫.৫ কিলোমিটার

ভারতীয় গাড়ি নির্মাতাপ্রতিষ্ঠান মারুতি সুজুকি ব্রেজ্জা গাড়ির সিএনজি সংস্করণ বাজারে এনেছে। নতুন ইঞ্জিনে এই এসইউভি (SUV) গাড়িটি ২৫.৫ কিলোমিটারের বেশি মাইলেজ দিবে বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি।

এলএক্সআই (LXI), ভিএক্সআই (VXI), জেডএক্সআই (ZXI) এবং জেডএক্সআই (ZXI) ডুয়েল টোন —এই চারটি সিএনজি ভ্যারিয়েন্ট গাড়িটি বাজারে এনেছে প্রতিষ্ঠানটি।


বিজ্ঞাপন


maruti-suzuki-brezza-cngসিএনজি সংস্করণের ব্রেজ্জা গাড়ির ফিচার্স

এটির ডিজাইনে কোনো পরিবর্তন করা হয়নি। সবচেয়ে বড় পরিবর্তন হলো এসইউভি’র ইঞ্জিন। একটি ১.৫ লিটার ডুয়েল জেট, ডুয়েল ভেরিয়েবল ভালভ টাইমিং (ভিভিটি) ইঞ্জিন দেওয়া হয়েছে, যা ১০৩ হর্সপাওয়ার (এইচপি) শক্তি এবং ১৩৮ নিউটন-মিটার (এনএম) পিক টর্ক উৎপন্ন করে।

এতে ম্যানুয়াল এবং অটো ট্রান্সমিশন, উভয়ই রয়েছে। যদিও আগের ভার্সনটিতে শুধুমাত্র একটি ম্যানুয়াল গিয়ারবক্স দেওয়া হয়েছে।

বিশেষ ফিচার্স হিসেবে পুরনো সংস্করণের মতোই এতে রয়েছে একটি ৯ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, চারটি স্পিকার, প্যাডেল শিফটার, সিঙ্গেল-পেন সানরুফ, অ্যাম্বিয়েন্ট লাইটিং, ওয়্যারলেস ফোন চার্জিং, হেড-আপ ডিসপ্লে এবং ৩৬০ ডিগ্রি ক্যামেরা।


বিজ্ঞাপন


নিরাপত্তার জন্য গাড়িতে ৬টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্ট্যাবিলিটি কন্ট্রোল (ইএসসি), হিল-হোল্ড অ্যাসিস্ট, ইলেক্ট্রনিক ব্রেকিং সিস্টেম (ইবিডি), অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস) এবং রিয়ার পার্কিং সেন্সর দেওয়া হয়েছে।

maruti-suzuki-brezza-cngব্রেজ্জা সিএনজির দামি ভেরিয়েন্টে বৈদ্যুতিক সানরুফ, ক্রুজ কন্ট্রোল, অ্যাপল কারপ্লে, অ্যান্ড্রয়েড অটোসহ স্মার্টপ্লে প্রো ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং পুশ স্টার্টসহ বেশ কয়েকটি ফিচারও আলাদাভাবে দেওয়া হয়েছে।

সিএনজি সংস্করণের ব্রেজ্জা গাড়ির দাম

ভারতে মারুতি ব্রেজ্জা সিএনজি গাড়িটির দাম ৯.১৪ লক্ষ রুপি (এক্স-শোরুম)।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর