শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাজাজ কিউট: মাত্র ২ লাখ ৬৪ হাজারে নতুন গাড়ি

আসাদুজ্জামান লিমন
প্রকাশিত: ০১ আগস্ট ২০২২, ১০:৩৫ এএম

শেয়ার করুন:

বাজাজ কিউট: মাত্র ২ লাখ ৬৪ হাজারে নতুন গাড়ি

ভারতের গাড়ির ব্যবসা রমরমা। দেশটির জনসংখ্যা বেশি হওয়ায় দিনকে দিন গাড়ির চাহিদা বাড়ছে। আর তাইতো দেশ-বিদেশের নানা প্রতিষ্ঠান সেখানে বিনিয়োগ করছে। তৈরি করছে নতুন নতুন গাড়ি। এসব গাড়ির দামও তুলনামূলক কম।

জনপ্রিয় টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠান বাজাজ মোটরসাইকেলের পাশাপাশি গাড়িও তৈরি করে। তাদের উৎপাদিত গাড়ির নাম কিউট। যা বাজাজ কিউট ব্র্যান্ডে উৎপাদন, বিক্রি ও বাজারজাত হচ্ছে। 


বিজ্ঞাপন


bajaj

ভারতে বাজাজ কিউট বেশ জনপ্রিয়। সাশ্রয়ী দামের গাড়ি মারুতি অল্টো, রেনল্ট কেউডের চেয়েও কিউট জনপ্রিয়। কেননা, ছোটখাটো এই গাড়ির দাম বেশ সস্তা। মাত্র ৫ লাখ রুপিতে ব্র্যান্ড নিউ এই গাড়ি কেনা যাচ্ছে। 

দামে সস্তা হলে কী হবে এর মাইলেজ দুর্দান্ত। অন্যসব গাড়ির তুলনায় এতে দেড়গুণ বেশি মাইলেজ মেলে। 

বাজাজ কিউট মূলত কোয়াড্রিসাইকেল।


বিজ্ঞাপন


bajaj

ভারতের মহারাষ্ট্রে মাত্র ২ লাখ ৬৪ হাজার রুপিতে এই গাড়ি এক্স শো-রুমে পাওয়া যায়।

দামে কম, বেশি মাইলেজ ও রক্ষণাবেক্ষণ খরচ কম হওয়ার কারণে ভারতসহ অন্যান্য দেশে কিউটের জনপ্রিয়তা দিনকে দিন বেড়েছে। বাংলাদেশেও এই গাড়ি পাওয়া যায়। ভারতের তুলনায় বাংলাদেশে এর দাম দ্বিগুণেরও বেশি। 

bajaj

মূলত ছোট পরিবারের জন্য এই গাড়ি আদর্শ। ফোর সিটার এই গাড়িতে রয়েছে ২১৬.৬ সিসির ইঞ্জিন। বাজাজের অন্যসব মোটরসাইকেলের মতোই এই ইঞ্জিনে ডিটিএস-আই প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। 

পেট্রোল ও সিএনজি ভেরিয়েন্টে এই গাড়ি কেনা যাবে। পেট্রোল ইঞ্জিনে সর্বোচ্চ ১৩.১ পিএস শক্তি ও ১৮.৯ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে।

bajajইতিমধ্যেই এই গাড়ির ইলেকট্রিক ভার্সন বাজারে আনার ইচ্ছা প্রকাশ করেছে বাজাজ অটো।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর