বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ঢাকা

বিএমডব্লিউর এই স্কুটারের দাম গাড়ির চেয়েও বেশি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৪, ১১:৩৮ এএম

শেয়ার করুন:

bmw electric bike

বিখ্যাত অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান বিএমডব্লিউ এমন একটি স্কুটার তৈরি করেছে যা দেখতে দুর্দান্ত। এর ডিজাইন অন্যবদ। ফিচারে ভরপুর। কিন্তু দামও চড়া। এই স্কুটারের দাম সাধারণ একটি প্রাইভেট কারের চেয়েও বেশি। 

বিশ্বে ম্যাক্সি স্কুটারের চাহিদা বেড়েই চলেছে। স্টাইলের প্রতি অপার ভালোবাসা থেকেই ক্রেতাদের এমন প্রবণতা। এরই ধারাবাহিকতায় বিএমডব্লিউ এমন ম্যাক্সি স্কুটার আনল।  


বিজ্ঞাপন


bmw3

নতুন ম্যাক্সি স্কুটারের মডেল ২০২৫ বিএমডব্লিউ সি ৪০০ এক্স। এই স্কুটার তৈরি করা হয়েছে বিএমডব্লিউ সি ৪০০ জি মডেলের ওপর ভিত্তি করে। 

নতুন প্রজন্মের জন্য এই স্কুটার তৈরি করা হয়েছে। যারা প্রিমিয়াম স্কুটারে চড়তে ভালোবাসেন। উচ্চমূল্যের হওয়া সত্ত্বেও মডেলটির আশাতীত বিক্রি। নয়া ভার্সনে রয়েছে চমকপ্রদ হেডলাইট, এর নিচে ছোট বিক। সর্বাঙ্গে ক্রিজ ও এজ পরিলক্ষিত হয়েছে। 

bmw5


বিজ্ঞাপন


চাকায় শক্তি জোগতে এই স্কুটারে রয়েছে একটি ৩৫০ সিসি, লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে ৭৫০০ আরপিএম গতিতে ৩৪ বিএইচপি শক্তি এবং ৫৭৫০ আরপিএম গতিতে ৩৫ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সঙ্গে সংযুক্ত সিভিটি গিয়ারবক্স। আবার রয়েছে নতুন এগজস্ট পাইপ।

আরও পড়ুন: হোন্ডার এই ম্যাক্সি স্কুটার প্রাইভেট কারের ফিল দেবে

স্কুটারটি একটি স্টিল টিউব ফ্রেম চ্যাসিসের ওপর ভিত্তি করে এসেছে। এর সঙ্গে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার অ্যাডজাস্টেবল প্রিলোড অ্যাবজর্বার। সামনে ১৫ এবং পেছনে ১৪ ইঞ্চি হুইলের সঙ্গে রয়েছে ২৬৫ মিমি ফ্রন্ট ও রিয়ার ডিস্ক ব্রেক। এর ওজন ২০৬ কেজি। 

ee

স্কুটারটিতে দেওয়া হয়েছে অল এলইডি লাইটিং, ৬.৫ ইঞ্চি টিএফটি ডিসপ্লে এবং ব্লুটুথ কানেক্টিভিটি। স্কুটারটির দাম কমছে কম ২০ লাখ টাকা। এই টাকা দিয়ে বাংলাদেশে রিকন্ডিশন গাড়ি কেনা যায়। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর