বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ঢাকা

হোন্ডার এই ম্যাক্সি স্কুটার প্রাইভেট কারের ফিল দেবে

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৪, ১০:৫০ এএম

শেয়ার করুন:

honda

জাপানি হোন্ডা নতুন ম্যাক্সি স্কুটার এনেছে। এই স্কুটার চালানো এতই আনন্দদায়ক যে এতে চালক ও আরোহী প্রাইভেট কারের ফিল পাবেন। স্কুটারের মডেল হোন্ডা ফরজা ১২৫। এই সিরিজে আরেকটি মডেল রয়েছে যা ফরজা ৭৫০ মডেল। 

নতুন পেইন্ট স্কিম সহ হাজির হয়েছে ম্যাক্সি স্কুটারটি। আবার নতুন ফিচারও যোগ হয়েছে। যে কারণে মূল্য সামান্য বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। বৈশিষ্ট্যের মধ্যে ফ্রন্ট অ্যাপ্রনে একজোড়া নতুন এলইডি হেডলাইট দেওয়া হয়েছে। এর সঙ্গে সংযুক্ত ডিআরএল ও ইন্ডকেটর। স্কুটারটির সাইড প্রোফাইল ও রিয়ারে কোন পরিবর্তন ঘটানো হয়নি। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: কাওয়াসাকি আনল দুর্ধর্ষ ক্রুজার বাইক

এতে চমৎকার একটি রাইডিং মোড দেওয়া হয়েছে। এই নয়া রাইডিং মোড বৃষ্টি ভেজা রাস্তাতেও রাইডিংয়ে সহায়তা করবে। এটি সক্রিয় করা মাত্রই কম্পিউটার থেকে চাকায় সর্বনিম্ন শক্তি সরবরাহ করা হবে। এর সঙ্গে সহায়তা করবে ট্রাকশান কন্ট্রোল সিস্টেম। 

honda_main

হোন্ডা ফরজা ৭৫০ মডেলে শক্তির উৎস হিসাবে রয়েছে একটি ৭৪৫ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ৫৮ বিএইচপি শক্তি উৎপন্ন হবে। কিন্তু এ২ ভ্যারিয়েন্টে সর্বাধিক ৪৭ বিএইচপি পাওয়ার পাওয়া যাবে। মোটরের সঙ্গে সংযুক্ত ডিসিটি গিয়ারবক্স, যা আফ্রিকা টুইন বাইকেও উপস্থিত। সামনের বছর থেকে এই স্কুটি ইউরোপ ও এশিয়ার বিভিন্ন বাজারে বিক্রি করা হবে।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর