বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ঢাকা

খানাখন্দ থেকে কাদা-পানি, সব ধরনের সড়কে চলবে এই বাইক

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৪, ০৩:৫৪ পিএম

শেয়ার করুন:

kawasaki klx bike

বর্ষাকালে অনেক সড়কে খানাখন্দ তৈরি হয়। সড়কে সয়লাব থাকে কাদা-পানি। এই সময়ে বিভিন্ন মোটরযানের চালকদের বেকায়দায় পড়তে হয়। বিশেষ করে মোটরসাইকেল চালকদের অসুবিধা খানিকটা বেশি। দুই চাকার এই বাহনের জন্য প্রয়োজন হয় মসৃণ সড়কের। বাজারে এমন কিছু মডেলের বাইক আছে যেগুলো সকল ধরনের সড়কে চলাচলের জন্য উপযোগী। এসব বাইককে বলা ডুয়েল পারপাস মোটরসাইকেল। এমনই একটি মডেল কেএলএক্স ২৩০ এস। যা তৈরি করেছে কাওয়াসাকি। 

আরও পড়ুন: টিভিএস রেডিয়ন: কম দামের এই মোটরসাইকেলের মাইলেজ বেশি


বিজ্ঞাপন


জাপানি এই প্রতিষ্ঠানটি স্পোর্টস, রেসিং, অফরোড, ডুয়েল পারপাসসহ নানান ধরনের মোটরবাইক তৈরি করে। কাওয়াসাকি কেএলএক্স ২৩০ এস মডেলটি ডুয়েল পারপাস বাইক। অফ-রোডিংয়ের জন্য এটি আদর্শ। 

bike5

সম্প্রতি এই বাইকের নতুন আপডেট এসেছে আন্তর্জাতিক বাজারে। নতুন আপডেটে নতুন বডিওয়ার্কসহ এতে থাকছে হাইসেট ফ্রন্ট ফেন্ডার ও এগজস্ট এবং ফ্ল্যাট মোটোক্রস স্টাইল সিট। সুইচেবল এবিএস এবং ব্লুটুথ কানেক্টিভিটি যুক্ত ছোট এলসিডিসহ হাজির হয়েছে বাইকটি। 

kaw3


বিজ্ঞাপন


মোটরসাইকেলটির ২০২৪ মডেল একটি পেরিমিটার স্টিল ফ্রেমের ওপর ভিত্তি করে ডিজাইন করা হয়েছে। এতে থাকছে বৃহত্তর সিট এবং দীর্ঘতর ট্রাভেলসহ সাসপেনশন সেটআপ। ২১-১৮ ইঞ্চি স্পোক হুইল এবং ডুয়েল পারপাস  টায়ারে দাপিয়ে বেড়াবে বাইকটি। দুইচাকাতেই থাকছে সিঙ্গেল ডিস্ক ব্রেক। শক্তির উৎস হিসাবে একটি ২৩৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড মোটরে হাজির হবে বাইকটি। 

kawa

কাওয়াসাকি কেএলএক্স ২৩০এস মডেলে ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১৯.৭৩ বিএইচপি শক্তি এবং ২০.৩ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরের সঙ্গে থাকছে ৬ গতির গিয়ারবক্স। বাইকটির দাম ৩ থেকে ৪ লাখ টাকার মধ্যে হতে পারে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর