মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ঢাকা

এই ই-বাইকে মিলবে মোটরসাইকেলের সুবিধা

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪, ১২:০০ এএম

শেয়ার করুন:

electric

বাজারে এলো নতুন হাইস্পিড ইলেকট্রিক বাইক। এই বাইক এনেছে ভারতের প্রতিষ্ঠান আল্ট্রাভায়োলেট। এফ৭৭ ম্যাক টু। যার দাম ওই দেশে প্রায় তিন লাখ রুপি। একদিকে লং রেঞ্জ, অন্যদিকে হাই স্পিড রয়েছে বাইকে। পাশাপাশি প্রিমিয়াম স্পোর্টস বাইকের মতো ডিজাইন এটিকে বাকিদের থেকে আলাদা করেছে। ব্যাটারি চালিত হওয়ায় পরিবেশ দূষণও হয় না। সবমিলিয়ে পাঁচটি বৈশিষ্ট্য আকর্ষিত করতে পারে ক্রেতাদের।

বেঙ্গালুরু ভিত্তিক স্টার্টআপ প্রতিষ্ঠান আল্ট্রাভায়োলেট। বুধবার আনুষ্ঠানিকভাবে দেশটির বাজারে এলো প্রিমিয়াম এই ই-বাইক। ইলেকট্রিক বাইকের দুটি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে সংস্থা। টপ মডেলের দাম ৪ লাখ রুপি।


বিজ্ঞাপন


e-bike-5

আল্ট্রাভায়োলেট এফ৭৭ ম্যাক টু বাইকের টপ রেঞ্জ ৩২৩ কিলোমিটার। এই রেঞ্জ পাবেন টপ ভেরিয়েন্টে। স্ট্যান্ডার্ড মডেলে পাবেন ২১১ কিলোমিটার রেঞ্জ। বাইকে ফাস্ট চার্জিংয়ের ব্যবস্থাও রয়েছে।

আরও পড়ুন: ইলেকট্রিক বাইক-স্কুটার কেনার সুবিধা-অসুবিধা কী কী?

ডিজাইন


বিজ্ঞাপন


প্রিমিয়াম স্পোর্টস বাইকের ডিজাইন যেমনটা হয় ঠিক তেমনটা রেখেছে সংস্থা। ছক ভেঙে নতুন যুগে প্রবেশ করার চেষ্টা করেছে আল্ট্রাভায়োলেট। এই ডিজাইন তরুণ বাইক-প্রেমীদের পছন্দ হতে পারে। বিশেষ করে যারা স্পোর্টস বাইক চালাতে ভালোবাসেন।

e-bike3

ফিচার্স

ভারতের প্রথম ইলেকট্রিক বাইক হিসাবে এতে ১০টি লেভেলের সুইচেবেল রিজেনারেটিভ ব্রেকিং সিস্টেম এবং ৪ ও ৩ লেভেল ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম পাওয়া যাবে। শক্তির সঙ্গে অনবদ্য ব্রেকিং ফিচার্স রয়েছে বাইকে। পাবেন ডুয়াল চ্যানেল এবিএস, হিল হোল্ড অ্যাসিস্ট এবং ডাইনামিক স্টেবিলিটি কন্ট্রোল। এছাড়াও পাবেন ৫ ইঞ্চির টিএফটি ডিসপ্লে এবং ব্লুটুথ কানেক্টিভিটি।

ফাস্ট চার্জিং

ইলেকট্রিক বাইকের ক্ষেত্রে চার্জিং ভীষণ জরুরি। ০-১০০ শতাংশ চার্জ করতে যত কম সময় লাগবে ততই ভালো। স্ট্যান্ডার্ড চার্জার ১.৩ কিলোওয়াট আওয়ার দিয়ে চার্জ করলে ২০ থেকে ৮০ শতাংশ চার্জ হতে সময় লাগবে ৩ ঘণ্টা। আর ফাস্ট চার্জিং ৩ কিলোওয়াট দিয়ে চার্জ করলে ১০ থেকে ৮০ শতাংশ চার্জ করতে সময় লাগবে ১.৫ ঘণ্টা।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর