শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

এই প্রাইভেট কারের মাইলেজ সবচেয়ে বেশি

অটোমোবাইল ডেস্ক
প্রকাশিত: ০৪ ডিসেম্বর ২০২৩, ১০:৫৫ এএম

শেয়ার করুন:

maruti suzuki

বাজারে যতগুলো মডেলের প্রাইভেট কার আছে তার মধ্যে মাইলেজ কিং খ্যাতি পেয়েছে মারুতি সুজুকি সুইফট। টাটা মোটরস, হুন্দাই ও মাহিন্দ্রার মত ব্র্যান্ডকে পেছনে ফেলে দিয়ে এখন জনপ্রিয়তার শীর্ষে এই কোম্পানি। 

আরও পড়ুন: ইনভিক্টো: মারুতি সুজুকির সবচেয়ে দামি গাড়ি


বিজ্ঞাপন


প্রতিষ্ঠানটির সুইফট গাড়িটি যেমন পারফরমেন্সের দিক থেকে দুর্দান্ত, তেমনি কিন্তু মাইলেজ এবং অন্যান্য সমস্ত ক্ষেত্রেই এই গাড়িটি দারুন পারফরম্যান্স দিতে পারে আপনাকে। নানা সময় গ্রাহকের নানান প্রয়োজন সম্পূর্ণ করতে এই গাড়িটি অনবদ্য। এবার জানা যাচ্ছে কোম্পানি এই গাড়ির নতুন ভার্সন লঞ্চ করতে চলেছে যা হাইব্রিড প্রযুক্তি নিয়ে আসছে।

car

মারুতি সুজুকি সুইফট গাড়ি

জাপান মবিলিটি শোতে সুজুকি তার চতুর্থ প্রজন্মের সুইফট শোকেজ করেছে। নতুন স্টাইল ও অনবদ্য কসমেটিক আপগ্রেডেশন দিয়ে এই গাড়ি ব্যাপক আকর্ষণীয় লাগছে। এই গাড়িতে বড় গ্রিল, নতুন ধরনের বাম্পার, ডিআরএল লাইটিং হেডল্যাম্প, অ্যালয় হুইল নতুন আকর্ষণ হতে চলেছে। আপনি শুনলে অবাক হবেন যে জাপানের সুইফট পেতে চলেছে অত্যাধুনিক এডিএএস প্রযুক্তি। 


বিজ্ঞাপন


নতুন সুইফট শুধুমাত্র ম্যানুয়াল এবং এএমটি বিকল্পগুলোর সঙ্গে একটি ১.২ লিটার পেট্রোল ইঞ্জিনের সাথে উপলব্ধ হবে। নতুন সুইফট আগামী বছরের মধ্যে লঞ্চ হতে পারে বলে মনে করা হচ্ছে।

car2

এই নতুন সুইফট গাড়িতে উন্নত ইঞ্জিন থাকবে যা ভালো পাওয়ার ডেলিভারি ও মাইলেজ দেবে। এই গাড়িতে ১.২ লিটার ৩ সিলিন্ডার এনএ জেড১২ই পেট্রোল ইঞ্জিন থাকবে। আর এতে হাইব্রিড প্রযুক্তি আনা হবে। এই গাড়ির এমএটি ভ্যারিয়েন্ট কমপক্ষে ২৪.৫ কিলোমিটার পার লিটার মাইলেজ দেবে। 

car5

পুরোনো ভার্সনের তুলনায় এই গাড়ি ১.৯৪ কিলোমিটার পাওয়ার আওয়ারেরও বেশি মাইলেজ দেবে। এই গাড়িতে নতুন ধরনের ড্যাশবোর্ড, ১০ ইঞ্চির ডিসপ্লে ও নতুন এসি কনসোল দেখা যাবে। গাড়িটি ১৩ টি রঙের বিকল্পে আসবে যাতে ৯টি সিঙ্গেল টোন ও ৪টি ডুয়েল টোন আছে। এই গাড়ি লঞ্চ হলে মার্কেটের সব বাজেট মূল্যের গাড়ির সঙ্গে প্রতিযোগিতায় পড়বে নতুন ভার্সনের সুইফট গাড়ির সঙ্গে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর