images

তথ্য-প্রযুক্তি

আইফোন ১৬ মডেলের দাম কত?

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৪ এএম

অ্যাপল তাদের আইফোন ১৬ সিরিজে চারটি স্মার্টফোন এনেছে। এগুলো হলো আইফোন ১৬, আইফোন ১৬ প্লাস, আইফোন ১৬ প্রো এবং আইফোন ১৬ প্রো ম্যাক্স। এই মডেলগুলোতে এই প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তার সংমিশ্রণ ঘটানো হয়েছে। এছাড়াও এসব ফোনে দেওয়া হয়েছে বড় ডিসপ্লে। 

কী কী ফিচার্স রয়েছে নতুন আইফোন ১৬ সিরিজে?

আইফোন ১৬ এবং ১৬ প্লাসে বড় ডিসপ্লে দিয়েছে অ্যাপল। এছাড়াও আছে ৮-কোর নিউরাল ইঞ্জিনসহ নতুন এ১৮ চিপসেট৷ যাতে সিরি দ্রুত আপনার যাবতীয় কৌতুহলের প্রাসঙ্গিক উত্তর বা প্রতিক্রিয়া দিতে পারবে। তবে আপগ্রেডগুলো সেখানে শেষ নয়, এএএ গেমসগুলোও এখন আইফোন ১৬-এ কাজ করবে।

iphone_16

আইফোন ১৬ কেনা যাবে ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি স্টোরেজ ভার্সনে। 

আইফোন ১৬ মডেলে দেওয়া হয়েছে ৬.১ ইঞ্চি ডিসপ্লে রয়েছে, সেখানে ১৬ প্লাস মডেলে রয়েছে ৬.৭ ইঞ্চির ডিসপ্লে। এছাড়াও রয়েছে সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে। অ্যাপলের ইন্টেলিজেন্স ফিচার্সগুলো চালানোর জন্য থাকছে এ১৮ চিপসেট।

iphone

আইফোন ১৬ সিরিজের ক্যামেরা

নতুন আইফোন ১৬ মডেলে ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্সের সঙ্গে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর থাকছে। ফেসটাইম এবং সেলফির সঙ্গে ফেস আইডি প্রযুক্তির জন্য মডেলগুলোতে একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট শ্যুটার রয়েছে। থাকছে ইউএসবি সি চার্জার ছাড়াও থাকছে ২৫ ওয়াট পর্যন্ত ওয়্যারলেস চার্জিং-এর সুবিধা৷

আরও পড়ুন: আইফোন ১৬ বাজারে আনল অ্যাপল

নতুন আইফোনের দাম

আইফোন ১৬ সিরিজে চারটি মডেল রয়েছে। এসব মডেলের আবার একাধিক ভার্সনও পাওয়া যাচ্ছে। জানুন নতুন আইফোন ১৬ সিরিজের দাম সম্পর্কে-

আইফোন ১৬- ৭৯৯ ডলার
আইফোন ১৬ প্লাস-৮৯৯ ডলার
আইফোন ১৬ প্রো-৯৯৯ ডলার
আইফোন ১৬ প্রো ম্যাক্স-১১৯৯ ডলার

এজেড