images

তথ্য-প্রযুক্তি

শাওমির এই ফোনে পাবেন ‘ডিএসএলআর’ ক্যামেরা

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২৬ জুলাই ২০২৪, ০৪:১৩ পিএম

চীনের শাওমি স্মার্টফোনের বাজারে অনেকেই এগিয়ে। ফোনে উদ্ভাবনী প্রযুক্তির সংমিশ্রণ ঘটানোয় চাহিদাও বেশ। এখনকার ক্রেতারাও চান অত্যাধুনিক ফিচারের হ্যান্ডসেট। বিশেষ করে ক্যামেরার প্রতি নজর থাকে বেশি। এরই ধারাবাহিতকায় আসছে শাওমি ১৫ সিরিজ। এর একটি মডেল ১৫ প্রো। 

এটি হবে শাওমির আসন্ন ফ্ল্যাগশিপ ডিভাইস। যেখানে ওভি৫০কে প্রাথমিক সেন্সর হিসেবে ব্যবহার করা হবে। স্মার্টফোনের পিছনে তিনটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। 

mi

এই বছরের অক্টোবরে চীনের বাজারে আসছে শাওমি ১৫ সিরিজ। তবে লঞ্চের আগেই স্মার্টফোনটির ডিজাইন এবং স্পেসিফিকেশন সম্পর্কে নানা তথ্য ফাঁস হয়ে গিয়েছে। শাওমি ১৫ প্রো মডেলের ক্যামেরা স্পেসিফিকেশনও প্রকাশ করা হয়েছে। 

এই স্মার্টফোনটির পেছনে তিনটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। সঙ্গে অ্যাপারচার সহ প্রাইমারি ক্যামেরা f/1.4-f/2.5 ভেরিয়েবল থাকবে। যা শাওমি ১৪ প্রো-তে f/1.4-f/4.0 ভেরিয়েবল অ্যাপারচার থেকে আলাদা। এর মানে হল অ্যাপারচার আগের মতো বন্ধ হবে না। ১৫ প্রো এর ক্যামেরা সিস্টেমে একটি পেরিস্কোপ টেলিফটো অন্তর্ভুক্ত থাকবে। এছাড়াও একটি ৫০ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা থাকবে।

mi-pic

এএটিতে একটি উচ্চ রেটের মাল্টি-স্যাম্পলিং (সিএমএস) ফাংশন রয়েছে, যা কম আলোয় ছবি তুলতে সাহায্য করে। শাওমি ১৫ প্রো মডেলে একটি লেইকা সুমিলাক্স লেন্স থাকবে। এই অপটিক্যাল দিয়ে আরও স্বচ্ছ ছবি পাওয়ার সম্ভাবনা বেশি।  শাওমি ১৫ প্রোতে ১২০ হার্জ রিফ্রেশ রেটসহ একটি ৬.৭৩ ইঞ্চি টুকে ডিসপ্লে থাকবে।

এই ফোনে ৫৪০০ এমএএইচ শক্তির একটি শক্তিশালী ব্যাটারি এবং ১২০ ওয়াট তারযুক্ত এবং ৮০ ওয়্যারলেস দ্রুত চার্জিং পাওয়ার থাকবে। এই ফোনে প্রসেসর হিসেবে কোয়ালকম স্ন্যাপড্রাগনের ৮  8 জেন ৪ চিপসেট দেওয়া হতে পারে। এই পেয়ারটিতে ১৬ জিবি র‌্যাম ও ১ টেরাবাইট পর্যন্ত  স্টোরেজ সমর্থন করে। এছাড়াও, এতে ডুয়াল স্পিকার, আইপি৬৮ ওয়াটার, ডাস্ট রেজিস্ট্যান্স এবং একটি আল্ট্রা সোনিক সেন্সরও থাকবে।

এজেড