images

তথ্য-প্রযুক্তি

Lava Agni 2: সস্তার ফোনে কার্ভড ডিসপ্লে 

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০২ এপ্রিল ২০২৪, ০২:৪১ পিএম

ভারতের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান লাভা সাশ্রয়ী দামে কার্ভড ডিসপ্লের স্মার্টফোন আনল। যার মডেল লাভা অগ্নি ২। এটি একটি ৫জি স্মার্টফোন। 

কার্ভড ডিসপ্লের স্মার্টফোনের প্রবণতা দ্রুত বাড়ছে। এমনকি বাংলাদেশেরও গ্রাহকরা কার্ভড ডিসপ্লের ফোন পছন্দ করেন। প্রায়শই এই ফোনগুলোর দাম কিছুটা ব্যয়বহুল হয় তবে লাভা আপনাকে ২০ হাজার টাকার কম দামে একটি কার্ভড ডিসপ্লের ফোন কেনার সুযোগ দিচ্ছে। আপনি লাভা অগ্নি ২ স্মার্টফোনটি মাত্র ১৮ হাজারে কিনতে পারবেন। 

আরও পড়ুন: তার ছাড়াই চার্জ হবে ইনফিনিক্সের এই ফোন 

এই স্মার্টফোনটি কার্ভড ডিসপ্লে এবং অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের সাথে আসে। এতে ৮ জিবি র‌্যাম সাপোর্ট থাকবে, যা এত কম দামে খুব ভালো অফার হিসেবে বিবেচিত হতে পারে।

LAVA-2

ডিসপ্লে: লাভা অগ্নি ২ মডেলে একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস কার্ভড অ্যামোলিড ডিসপ্লে রয়েছে। আরও ভালো স্ক্রলিং অভিজ্ঞতার জন্য, ১২০ হার্জের একটি স্ক্রিনন রিফ্রেশ রেট উপলব্ধ হবে।

চিপসেট: এই স্মার্টফোনে মিডিয়াটেক ডায়মনেসন ৭০৫০ চিপসেট সমর্থিত। এই চিপসেটের সাথে আসা এটাই প্রথম ভারতীয় স্মার্টফোন।

স্টোরেজ এবং ওএস: এই স্মার্টফোনটি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে চলে। এতে আপনি অ্যানড্রয়েড ১৫আপডেট পর্যন্ত সমর্থন পাবেন। ফোনটিতে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে।

LAVA-3

ক্যামেরা: ফটোগ্রাফির কথা বললে এই ফোনের পিছনে চারটি ক্যামেরা পাওয়া যাবে। এতে ৫০+৮+২+২ মেগাপিক্সেলের কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

ব্যাটারি: স্মার্টফোনটিকে পাওয়ার জন্য একটি ৪৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়া আপনি ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং এর সাপোর্ট পাবেন। কোম্পানি দাবি করেছে যে এই ফোনটি ১৬ মিনিটের চার্জে ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে।

লাভা অগ্নি ২-এ ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২ এবং ইউএসবি টাইপ-সি পোর্টের মতো সংযোগ বৈশিষ্ট্যগুলো দেওয়া হয়েছে। এই স্মার্টফোনটি এক বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি কেনা যাবে।

এজেড