images

টেনিস

ম্যাচের মাঝেই র‌্যাকেট হারিয়ে নাদালের হইচই

স্পোর্টস ডেস্ক

১৬ জানুয়ারি ২০২৩, ০৯:৩১ পিএম

পর্দা উঠেছে ২০২৩ অস্ট্রেলিয়ান ওপেনের। উদ্বোধনী দিনেই মাঠে নেমেছিলেন ২২ বারের গ্র্যান্ড স্লাম জয়ী তারকা রাফায়েল নাদাল। প্রতিপক্ষ হিসেবে ছিলেন ব্রিটেনের জ্যাক ড্র্যাপার। ম্যাচের শুরুতে দুইজনই উত্তাপ ছড়ালেও শেষ পর্যন্ত অভিজ্ঞতার জোরে ম্যাচ জিতে নেন নাদাল।

তবে ম্যাচ জিতলেও কষ্টের শেষ নেই নাদালের। অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে সবথেকে প্রিয় র‌্যাকেট ছাড়াই খেলতে বাধ্য হলেন এই স্প্যানিশ। কারণ ম্যাচের বিরতির সময় এক ক্ষুদে বলবয় ভুল করে নাদালের প্রিয় র‌্যাকেট তুলে নিয়ে যায়। ব্যাগের মধ্যে র‌্যাকেট খুঁজে না পেয়ে দিশেহারা হয়েছিলেন  স্প্যানিশ টেনিস তারকা। 

অবশ্য এই বিষয় নিয়ে রেফারির কাছে নালিশও জানান এই তারকা। এছাড়া তিনি বলেন, র‌্যাকেটি তাঁর চাই-ই চাই। এ ঘটনাটি ঘটে অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে সময়। এদিকে নাদালের কথা শুনে মনে হতেই পারে, ম্যাচের মাঝে র‌্যাকেটটা বুঝি চুরি গেছে! আসলে তা নয়। 

অস্ট্রেলিয়ার একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, বলবয় যে র‌্যাকেটটি রিপেয়ারিংয়ের কাছে নিয়ে গিয়েছিল, সেটি দিয়েই খেলছিলেন এই স্প্যানিশ তারকা। কিন্তু যে র‌্যাকেটটি নাদাল নিয়ে যেতে বলেছিলেন, বলবয় সেটি না নিয়ে অন্য র‌্যাকেটে নিয়ে যায়। আর এতেই এই ভুল বোঝাবুঝি হয়। 

যদিও ওই র‌্যাকেট জন্য অপেক্ষা করেননি নাদাল তিনি ব্যাগ থেকে নতুন একটি র‌্যাকেট বের করেন। এ বারই হয়তো ক্যারিয়ারের প্রথম বার ম্যাচের মধ্যেই র‌্যাকেট হারালেন নাদাল।

তবে সব কিছুকে ছাপিয়ে খেলার শুরু থেকেই পরিচিত ছন্দে ছিলেন নাদাল। প্রথম সেট জিতে যান ৭-৫ ব্যবধানে। অপরদিকে চমকে দিয়ে দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ায় ড্র্যাপার। ৬-২ ব্যবধানে সেই সেটটি জিতে নেই এই ব্রিটিশ তরুণ। তবে পরের সেটেই আবারও খেলায় ফিরে আসেন নাদাল। জিতে নেন ৬-৪ ব্যবধানে। এরপর চার নম্বর সেটে প্রতিপক্ষ ড্র্যাপারকে দাঁড়াতেই দেননি ৩৭ বছর বয়সী নাদাল। ৬-১ ব্যবধানে জিতে মাঠ ছাড়েন এই তারকা।