images

অন্যান্য

মাস্ক পরে খেলা হলো শীতকালীন অলিম্পিকে

স্পোর্টস ডেস্ক

০৮ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৩৩ পিএম

করোনা ভাইরাসের প্রভাব যেমন পুরো বিশ্বে পড়েছে তেমনি ক্রীড়াজগতেও ব্যাপক প্রভাব পড়েছে। এই মহামারির সঙ্গে পাল্লা দিয়েই চলছে সকল ধরনের বৈশ্বিক আসর। বেইজিংয়ে অনুষ্ঠিত শীতকালীন অলিম্পিকের একটি ইভেন্টের ম্যাচ নিয়ে রীতিমত আলোচনা শুরু হয়েছে। আইস হকিতে মুখোমুখি হয়েছিল কানাডা ও রাশিয়ার নারী দল।  ম্যাচ শুরু হলো নির্ধারিত সময়ের এক ঘণ্টা দেরিতে। এরপর যখন মাঠে নামলেন দুই দলের খেলোয়াড়রা, তখন দেখা গেল, দুই দলের খেলোয়াড়দের মুখে মাস্ক। এ ঘটনাই রীতিমতো যেন নাটকের জন্ম দিয়েছে।

গতকাল সোমবার অনুষ্ঠিত এই ম্যাচে রাশিয়ার খেলোয়াড়েরা হাজির ছিলেন ঠিক সময়েই। তবে কানাডা দল সেখানে দেরিতে উপস্থিত হয়। কারণ হিসেবে দলটি জানায়, রাশিয়ানরা করোনা নেগেটিভ কি না, সে বিষয়ে তখন পর্যন্ত তারা জানতো না। তখন খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবে তাঁরা ম্যাচে নামতে দেরি করেছিলেন বলে জানানো হয়।

কানাডিয়ান খেলোয়াড় নাটালি স্পুনার বলেন, ‘সকালে করোনা পরীক্ষা করা হয়েছিল রাশিয়ানদের। তবে ম্যাচের আগে সেই ফল হাতে পাইনি আমরা। গত কয়েক দিনে ওদের কয়েক জনের কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছিল। তাই সুরক্ষার জন্য ওদের পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছিলাম।’ গত সপ্তাহে রাশিয়ার ছয়জন খেলোয়াড়কে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল, সেই থেকেই মূলত তাদের নিয়ে বাড়তি ভাবনা ছিল কানাডার।

 

মাস্ক পরে আছেন আইস হকির রেফারিরা ( ছবিঃ সংগৃহীত) 

 

করোনার কারণে চলমান বেইজিংয়ে শীতকালীন অলিম্পিকে কঠোরভাবে বিধিনিষেধ মেনে চলতে হচ্ছে খেলোয়াড়দের। তবে এই ম্যাচের আগ পর্যন্ত কোনো খেলোয়াড়ই এভাবে মাস্ক পরে মাঠে নামেননি। ফলে এই ঘটনা রীতিমতো সাড়া ফেলে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এমএএম