images

ফুটবল

সাফ জয়ী নীলাকে বরণ করতে সাজছে কুষ্টিয়া

জেলা প্রতিনিধি

২৪ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৫ পিএম

সাফ ফুটবলে দীর্ঘ ১৯ বছর পর চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। নারী ফুটবল দলের হাত ধরে আসা এ সাফল্যে ভাসছে ঘোটা দেশ। দেশ জুড়ে চলছে এই দলের জয়গান। এই দলে কুষ্টিয়ার একমাত্র সদস্য নিলুফা ইয়াসমিন নীলা। আগামী ২৮ সেপ্টেম্বর তার নিজ এলাকা তথা কুষ্টিয়া আসবেন তিনি। আর সেই কারনে তাকে বরণের অপেক্ষায় প্রহর গুনছেন কুষ্টিয়া জেলা প্রশাসন ও তার নিজ এলাকা কুষ্টিয়া পৌরসভার ১৪নং ওয়ার্ডের বাসিন্দারা। 

একই সঙ্গে প্রহর গুনছেন জেলা ক্রীড়া সংস্থা। ইতোমধ্যে তাকে বরণ করতে নেয়া হয়েছে ব্যাপক কর্মসূচি। কুষ্টিয়া পৌরসভার মধ্যে তার বাড়ী হলেও  গ্রামীণ পরিবেশে একখণ্ড জমিতে বসবাস করেন তারা। বাড়ীর চারিপাশে ঝোপঝাড় আর স্যাতসেতে পারিবেশ । কিন্তু সাফজয়ী দলের গর্বিত সদস্য নীলা আসবে তাই এলাকাবাসীর নানা ব্যস্ততা। কুষ্টিয়া পৌরসভার ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র শাহিন উদ্দিনের তত্ত্বাবধানে নীলার বাড়ীর রাস্তা পরিস্কার করা হয়েছে। কেটে দেয়া হয়েছে ইট বিছানো রাস্তা এবং বাড়ীর আশেপাশের ঝোপঝাড়। নিচু স্যাসসেতে উঠোনে ফেলা হয়েছে বালু । এই গর্বিত সন্তান নিজ বাড়িতে আসবেন। তাই প্রস্তুতিরও যেন শেষ নেই এলাকাবাসীর। 

জানতে চাইলে কুষ্টিয়া পৌরসভার প্যানেল মেয়র শাহিন উদ্দিন জানান, নীলা আমার প্রতিবেশী এটা ভাবতেও  আমার গর্ব হচ্ছে। সে শুধু আমাদের কুষ্টিয়ার নয়, পুরো দেশের গর্ব।  আগামী ২৮ সেপ্টেম্বর তার বাড়িতে আসার কথা রয়েছে, এ উপলক্ষে আমাদের এলাকাবাসী মুখিয়ে আছে। তাকে বরণে আমরা অধির আগ্রহে অপেক্ষা করছি। ওই গোটা কুষ্টিয়া শহর উৎসবে মাতবে।

এদিকে শুক্রবার বিকেলে নিলুফা ইয়াসমিন নীলার বাড়ীতে ফুল নিয়ে হাজির হন কুষ্টিয়ার জেলা প্রশাসক সাইদুল ইসলাম। তার কিছুক্ষন পর নীলার মাকে মিষ্টিমুখ করান কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার নেত্রীবৃন্দ। এসময় কুষ্টিয়া পৌরসভার বর্ধিত জুগিয়া সবজি ফার্মপাড়ায় নিলুফার বাড়িতে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।

জেলা প্রশাসক সাইদুল ইসলাম নীলার মায়ের হাতে ফুল দিয়ে তাকে অভিনন্দন জানান। এসময়  সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাধন কুমার বিশ্বাস, পৌরসভার প্যানেল মেয়র ও স্থানীয় ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহিন উদ্দিন উপিস্থিত ছিলেন।

এসময় অতিথীরা  নীলার ঘরের ভেতর গিয়ে বসেন এবং ঘরে থাকা নিলুফার বিভিন্ন সময়ে অর্জন করা মেডেল, ক্রেস্টগুলো দেখেন। পরে নীলার পরিবারের যেকোনো প্রয়োজনে তাদের পাশে থাকার আশ্বাস দিয়ে ফিরে আসেন তারা।

নিজ কার্যালয়ে ফিরে জেলা প্রশাসনের পক্ষ থেকে নীলাকে ১ লক্ষ টাকা পুরস্কার দেওয়ার ঘোষনা দেন জেলা প্রশাসক মোঃ সাইদুল ইসলাম। এর কিছুক্ষন পরেই নীলার বাড়িতে মিষ্টি নিয়ে হাজির হন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ কুমার নন্দীসহ ক্রীড়া সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা। তাঁরা নিলুফার মা, নানি ও বোনকে মিষ্টি খাওয়ান।

জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও জেলা নারী ফুটবল দলের ম্যানেজার আফরোজা আক্তার ডিউ বলেন, নিলুফা কুষ্টিয়ায় ফিরলে তাঁকে ক্রীড়া সংস্থা থেকেও সংবর্ধনা দেওয়া হবে । সে ২৮ তারিখ নিজ বাড়িতে আসবেন। আসার পথেই কুষ্টিয়ার কুমারখালী গড়াই নদের ওপর সৈয়দ মাছউদ রুমী সেতু এলাকা থেকে মোটরসাইকেল শোভাযাত্রা করে শহরে তাঁর বাড়িতে পৌঁছে দেওয়া হবে। সেদিন আনন্দ উৎসবে তাঁকে বরণ করা হবে। 

প্রতিনিধি/এমএএম