images

ক্রিকেট

১৫০ রানেই অলআউট বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

১৬ ডিসেম্বর ২০২২, ১০:১৯ এএম

ভারতের বিপক্ষে প্রথম টেস্ট মাঠে গড়ানোর আগে বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, ম্যাচ পঞ্চম দিন পর্যন্ত নিয়ে যাওয়া তাদের প্রথম লক্ষ্য। তবে টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশ ব্যাটারদের ব্যর্থতায় যা হলো, তাতে টাইগার ক্রিকেটারদের জন্য ডমিঙ্গোর কথাটা রাখা সম্ভব হয়ে ওঠে নি। শেষ পর্যন্ত তৃতীয় দিনের শুরুতেই অল আউট হয় সাকিবের দল। বাংলাদেশের প্রথম ইনিংস থেমেছে ১৫০ রানে। ফলো-অনে পড়লেও ফের ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারত।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪০৪ রান করে লোকেশ রাহুলের দল। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১৫০ রানে অলআউট হয় স্বাগতিকরা। ফলো-অনে পড়লেও আবার ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারত।

৮ উইকেট হারিয়ে ১৩৩ রান নিয়ে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় দিনে ৭৫ রানে পাঁচ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। মেহেদী মিরাজ ১৬ ও ইবাদত হোসেন ১৩ রানে অপরাজিত থেকে আজকের দিন শুরু করে। তবে ২ চার ও ১ ছক্কার মারে ৩৭ বলে ১৭ রান করে কুলদ্বীপ যাদবের বলে আউট হয়ে যান ইবাদত হোসেন। এই স্পিনারের টার্ন করা বলে ফ্লিক করতে গিয়ে আউট হন ইবাদত। আর এতেই ফাইফার পূর্ণ হয় যাদবের। 

এরপর খালেদকে নিয়ে ভালোই লড়ছিলেন মিরাজ। ১৪ বল খেলে খালেদ উইকেটে টিকে থাকলেও, মিরাজ আউট হয়ে যান। ২ চার ও ১ ছক্কায় ৮২ বল খেলে ২৫ রান করার পর অক্ষর প্যাটেলের বলে স্ট্যাম্পিং হন তিনি।  

ভারতের হয়ে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন কুলদ্বীপ যাদব। মোহাম্মদ সিরাজ নেন ৩ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল ও উমেশ যাদব।

এফএইচ