images

ক্রিকেট

মুশফিক-মাহমুদউল্লাহর বিদায়ে শঙ্কায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২২, ০৬:৪২ পিএম

ভারতের বেঁধে দেওয়া মাত্র ১৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমেও যেন খেই হারিয়ে ফেলল বাংলাদেশ। মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে ভর করে জয়ের আভাস পাওয়া টাইগাররা এবার এই দুই ব্যাটারকে হারিয়ে পড়েছে ব্যাটিং বিপর্যয়ে।

এর আগে ইনিংসের শুরুতেই দীপক চাহারের প্রথম বলে নাজমুল শান্তর আউট হয়ে সাজঘরে ফেরার পর লিটন ও বিজয় উইকেটে টিকে থেকে রান তুলতে থাকেন। তবে ২৯ বলে ১৪ রান করে সিরাজের বলে সাজঘরে ফেরেন বিজয়। এরপর দলের সংকটাপন্ন সময়ে হাল ধরেন ওপেনার লিটন ও সাকিব। দুইজনে গড়েন ৪৮ রানের গুরুত্বপূর্ণ জুটি। তবে ৪১ রানে লিটন সাজঘরে ফিরলে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ দল।

লিটনের ফেরার পর দ্রুত সাজঘরের পথ ধরেন সাকিবও। ওয়াশিংটন সুন্দরের বলে কোহলির হাতে ক্যাচ তুলে দেন এই বাঁহাতি ব্যাটার। দুর্দান্ত সেই ক্যাচ লুফে নিয়ে দলকে নির্ভার করেন কোহলি। এরপর ম্যাচের হাল ধরেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। উইকেট আগলে রেখে ব্যাট করতে থাকেন এই দুই ব্যাটার।

তবে ম্যাচের ৩৫তম ওভারের শেষ বলে শাদরাল ঠাকুরের বলে ১৪ রান করে এলবিডব্লিউ এর শিকার হন মাহমুদউল্লাহ। এর পরের ওভারের প্রথম বলেই ১৮ রান করে আউট হন মুশফিক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৭ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৩১ রান।

এফএইচ