images

ক্রিকেট

গুলিবিদ্ধ ইমরান খান পাকিস্তানের জয়ে যা বললেন

স্পোর্টস ডেস্ক

০৯ নভেম্বর ২০২২, ০৭:৫৬ পিএম

পাকিস্তানের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ও রাজনীতিবিদ ইমরান খান এখন গুলিবিদ্ধ হয়ে চিকিৎসারত অবস্থায় রয়েছেন। অপরদিকে আজ অস্ট্রেলিয়ার সিডনিতে পাকিস্তান ক্রিকেট দল দীর্ঘ ১৩ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে। বাবর আজমদের এ রেকর্ড গড়া জয়ের সাক্ষী সরাসরি হতে না পারলেও টিভির পর্দায় ঠিকই উপভোগ করেছেন তিনি। পাকিস্তানের জয়ের পর সাবেক এই ক্রিকেট তারকা শুভেচ্ছা জানিয়েছেন ক্রিকেটারদের। 

রাজনীতিতে ব্যস্ত থাকলেও পাকিস্তানের ক্রিকেট খেলা সব সময় দেখে থাকেন। আজকে ম্যাচের আগে টুইটারের এক বার্তায় বাবরদের শুভকামনা জানিয়েছিলেন তিনি। টুইটে তিনি বলেন, লেখেন, “গোটা দেশের তরফ থেকে বাবর আজ়ম এবং গোটা দলের জন্য আমার প্রার্থনা থাকল। আমরা চাই তোমরা শেষ বল পর্যন্ত লড়ে যাও।”

নিউজিল্যান্ডের দেওয়া ১৫৩ রানের লক্ষ্য তারা করতে নেমে ৫ বল হাত রেখেই ৭ উইকেট জয় পায় পাকিস্তান । এই জয়ের পর ইমরান খান বাবর আজমদের অভিনন্দন জানিয়ে বলেছেন, “দুর্দান্ত জয়ের জন্য বাবর আজম এবং গোটা দলকে অনেক শুভেচ্ছা।” 

গত বৃহস্পতিবার বিকেলে পাক পঞ্জাব প্রদেশের গুজরানওয়ালার আলওয়ালা চকে একটি এসইউভিতে সওয়ার ইমরান তাঁর সমর্থকদের উদ্দেশে লং মার্চে যোগদানের আবেদন জানাচ্ছিলেন। সে সময় এক ব্যক্তি এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। হামলাকারীকে গ্রেফতার করা হয় ঘটনাস্থলেই। যদিও ইমরানের সঙ্গীদের গুলিতে গুরুতর আহত ওই ব্যক্তির কিছু ক্ষণ পরেই মৃত্যু হয় বলে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে।

মেলবোর্নে ফাইনালে ১৩ নভেম্বর মাঠে নামবে পাকিস্তান। প্রতিপক্ষ আগামীকালের ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের পরই নির্ধারণ হবে। 

এমএএম