images

স্পোর্টস / ফুটবল

রিয়ালের হয়ে প্রথম ম্যাচেই শিরোপা জয়ের সুযোগ এমবাপের

স্পোর্টস ডেস্ক

২৭ জুলাই ২০২৪, ১০:৪৫ এএম

কয়েক বছরের জল্পনা-কল্পনা শেষে অবশেষে নিজের আশৈশব লালিত স্বপ্ন পূরণ করেছেন কিলিয়ান এমবাপে। প্যারিস সেইন্ট জার্মেইন থেকে তিনি যোগ দিয়েছেন রিয়াল মাদ্রিদে। ফ্রি ট্রান্সফারে এমবাপেকে দলে ভেড়ানোর পর ইতোমধ্যেই কদিন আগে তাকে সান্তিয়াগো বার্নাব্যুতে দর্শকদের সামনে উপস্থাপন করা হয়েছে। এবার অপেক্ষা লস ব্লাঙ্কোসদের সাদা জার্সিতে ফরাসি এই তরুণকে মাঠে নামতে দেখার।

রিয়ালের হয়ে কবে মাঠে নামবেন এমবাপে- তা জানতে দর্শকদের আগ্রহের কমতি নেই। শীঘ্রই আগামী মৌসুমের প্রস্তুতি শুরু করবে স্প্যানিশ জায়ান্টরা। প্রাক-মৌসুম প্রস্তুতি সফরে যুক্তরাষ্ট্রে ম্যাচ খেলবে লস ব্লাঙ্কোসরা। ৩১ আগস্ট এসি মিলানের বিপক্ষে ম্যাচের পর আগস্টের ৩ তারিখে বার্সেলোনার বিপক্ষে মাঠে নামবে কার্লো আনচেলত্তির দল। এর তিন দিন পর চেলসির বিপক্ষেও খেলবে দলটি।

তবে রিয়ালের এই প্রাক-মৌসুম প্রস্তুতি সফরে দলে থাকবেন না এমবাপে। কপদিন আগেই শেষ হওয়া ইউরোতে নাক ভেঙে যায় তাঁর। ভাঙা নাক নিয়েই তিনি ফ্রান্সের হয়ে টুর্নামেন্টে খেলেছেন, তবে সেই চোট থেকে এখনো পউরোপুরি সেরে ওঠতে পারেননি তিনি। এ কারণেই প্রাক-মৌসুম প্রস্তুতি সফরে দলে রাখা হয়নি তাকে। অবশ্য এই সফরে অরেলিয়েঁ চুয়ামেনি, ফেরলাঁ মেন্দি, এদুয়ার্দো কামাভিঙ্গা ও জুড বেলিংহামরাও থাকবেন। তবে ব্রাজিলিয়ান বিস্ময় বালক এন্দ্রিক যুক্তরাষ্ট্র সফরের স্কোয়াডে আছেন বলেই জানা গেছে।

এদিকে প্রাক-মৌসুম সফর শেষের পর এমবাপে দলের সঙ্গে যোগ দিতে পারেন বলে জানা গেছে। এরপরের সপ্তাহেই স্বপ্নের ক্লাবের হয়ে নিজের প্রথম ম্যাচ খেলতে ফরাসি এই তরুণ মাঠে নামতে পারেন বলে ধারণা করা হচ্ছে। আর তা যদি হয় তাহলে নিজের উদ্বোধনী ম্যাচেই রিয়ালের হয়ে শিরোপা জয়ের সম্ভাবনাও থাকছে এমবাপের সামনে।

আগামী ১৭ আগস্ট পোল্যান্ডের রাজধানী ওয়ারশে আতালান্তার বিপক্ষে ইউয়েফা সুপার কাপের ম্যাচ খেলবে রিয়াল। এই ম্যাচ দিয়েই রিয়ালের জার্সিতে প্রথম মাঠে নামতে দেখা যেতে পারে এমবাপেকে। আতালান্তাকে হারাতে পারলেই রিয়ালের হয়ে প্রথম ম্যাচ খেলেই শিরোপা জয়ের স্বাদ পাবেন এমবাপে।

অবশ্য, সুপার কোপাতে আনচেলত্তি যদি এমবাপেকে না খেলান তবে এমবাপেকে রিয়ালের হয়ে প্রথম ম্যাচে খেলতে দেখতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে সমর্থকদের। ১৮ আগস্ট মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগা মৌসুম শুরু করবে লস ব্লাঙ্কোসরা। সেই ম্যাচ দিয়েও অভিষেক হতে পারে ফরাসি এই তারকার।