images

স্পোর্টস / টেনিস

উইম্বলডনের ফাইনালে ফের আলকারাজ-জোকোভিচ লড়াই

স্পোর্টস ডেস্ক

১৩ জুলাই ২০২৪, ০৮:৪৬ এএম

উইম্বলডনের প্রথম সেমিফাইনালে গতকাল সন্ধায় দানিল মেদভেদেভের বিপক্ষে মাঠে নেমেছিলেন স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজ। সেন্টার কোর্টে প্রথম সেটেই মেদভেদেভের কাছে হেরে যান আলকারাজ, তবে এরপর প্রবল প্রতাপে ঘুরে দাঁড়ান তিনি। তরুণ এই স্প্যানিয়ার্ড পরের তিন সেট জিতে নেন ৬–৩, ৬–৪ ও ৬–৪ গেমে। ফলে তাঁর টানা দ্বিতীয়বারের মত এ প্রতিযোগীতার ফাইনাল নিশ্চিত হয়। এদিকে দিনের দ্বিতীয় সেমিফাইনালে গতকাল ইতালির লরেনজ়ো মুসেত্তির মুখোমুখি হয়েছিলেন নোভাক জোকোভিচ। 

এবারই প্রথম গ্র্যান্ডস্লামের সেমিফাইনালে ওঠা মুসেত্তির সামনে লক্ষ্য ছিল ফাইনাল খেলার। তবে সবথেকে বেশি গ্র্যান্ডস্লামের মালিকের সঙ্গে লড়াইয়ে সে স্বপ্ন বাস্তবে রূপ দিতে পারেননি তিনি। ইতালিয়ান এই তরুণকে সরাসরুই সেটে হারিয়েছে জোকার, জিতে নিয়েছেন ৬-৪, ৭-৬ (৭-২), ৬-৪ গেমে। 

উইম্বলডনের ইতিহাসে সবথেকে বেশি রেকর্ড ৮বার শিরোপা জিতেছেন রজার ফেদেরার। এ প্রতিযোগীতায় জোকারের শিরোপা সংখ্যা ৭টি। ফাইনালে আলকারাজকে হারাতে পারলেই ফেদেরারের কীর্তি ছুঁতে পারবেন টেনিসের ইতিহাসের সফলতম এই তারকা। 

এদিকে আলজকারাজের সামনেও টানা দ্বিতীয়বারের মত উইম্বলডন শিরোপা জয়ের হাতছানি। গতবারও জোকোভিচকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। মেদভেদেভকে হারিয়ে গতকাল তিনি বলেন, ‘মনে হচ্ছে এখানে আমি আর নতুন নয়। আমি জানি ফাইনালের আগে অনুভূতি কেমন হয়। এ পরিস্থিতিতে আমি আগেও ছিলাম।’

ফাইনালে খেলা নিয়ে তিনি বলেন, ‘গতবার আমি যেসব কাজ করিনি সেগুলো এবার করার চেষ্টা করব এবং আরও ভালো খেলার চেষ্টা করব। চেষ্টা করব সবকিছু যেন ঠিকঠাকভাবে এগোয়। আশা করি স্প্যানিশদের জন্য সেই দিনটিও খুব ভালো হবে।’