images

স্পোর্টস / ক্রিকেট

যুক্তরাষ্ট্রের কাছে হার, শোয়েবকে বাংলাদেশের যে জয়ের কথা মনে করিয়ে দিল

স্পোর্টস ডেস্ক

০৭ জুন ২০২৪, ০৪:৫০ পিএম

বড় টুর্নামেন্টে পাকিস্তান আনপ্রেডিক্টেবল, এমন কথা প্রচলিত আছে ক্রিকেট বিশ্বে। অবশ্য কথাটি যে খুব ভুল তাও নয়। অন্যতম শক্তিশালি এক বোলিং লাইন-আপ নিয়েই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানে নেমেছে ২০০৯ সালের চ্যাম্পিয়নরা। তবে বাবর আজমের নেতৃত্বাধীন দল আসরের প্রথম ম্যাচেই হেরে গেছে সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের কাছে। এরপর থেকেই সমালোচনার দহনে পুড়ছে বাবর-রিজওয়ানরা। এদিকে লজ্জার এই হার সাবেক পেসার শোয়েব আকতারকে পোড়াচ্ছে বাংলাদেশের বিপক্ষে এমনই এক হারের স্মৃতি।

বাংলাদেশ প্রথম বিশ্বকাপে খেলেছিল ১৯৯৯ সালে। সেবার ওয়ানডে বিশ্বকাপ আয়োজিত হয়েছিল ইংল্যান্ডে। সে টুর্নামেন্টে টাইগাররা জয় পেয়েছিল দুইটি ম্যাচে। একটি স্কটল্যান্ডের বিপক্ষে, অপরটিতে জয় পেয়েছিল পাকিস্তানের বিপক্ষে। ওয়াকার ইউনিস, ওয়াসিম আকরাম ও শোয়েব আকতারের মত তারকায় ঠাসা দলটি সেবার টাইগারদের কাছে হেরেছিল ৬২ রানের ব্যবধানে।

 

314888

প্রথমবারের মত বিশ্বকাপে খেলতে যাওয়া বাংলাদেশের কাছে পাকিস্তানের হারকে দেখা হয়েছিল অঘটন হিসেবেই। সেই অঘটনের স্মৃতিই শোয়েবকে মনে করিয়ে দিয়েছেন বাবররা। সে কথা শোয়েব নিজেই জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্ট করা এক ভিডিওতে।

011816

শোয়েব বলেন, ‘পাকিস্তানের জন্য হতাশার হার। শুরুটা ভালো হলো না। যুক্তরাষ্ট্রের কাছে হেরে আমরা ইতিহাসেরই পুনরাবৃত্তি করলাম, যেমনটা করেছিলাম ১৯৯৯ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে।’

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়েই কাল এবারের বিশ্বকাপ অভিযান শুরু করেছে পাকিস্তান। তবে প্রথম ম্যাচেই নবাগত যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারতে হয়েছে বাবরদের। এই হারের পর ম্যান ইন গ্রিনদের সুপার এইটে যাওয়া অনেকটাই কঠিন হয়ে ওঠল বলেই ধারণা করা হচ্ছে।