images

স্পোর্টস / ক্রিকেট

হার্শা ভোগলের চোখে পাকিস্তানের বিশ্বকাপ দলে যারা 

স্পোর্টস ডেস্ক

২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৩ পিএম

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসন্ন আসরকে সামনে রেখে ফিটনেস ঠিক করতে আর্মি ট্রেনিং করেন বাবর-রিজওয়ানরা। এছাড়া বিশ্বকাপের খড়া কাটতে মোহাম্মদ আমির  ও ইমাদ ওয়াসিমকে অবসর ভাঙিয়ে জাতীয় দলে ফেরান পিসিবি। এদিকে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ ব্যর্থতায় অধিনায় থেকে সরে দাড়ান বাবর আজম। এরপর শাহীন আফ্রিদিকে দায়িত্ব দিলেও এক সিরিজ শেষে বিশ্বকাপের ভাবনায় ফের বাবরকে অধিনায়কত্বে নিয়ে আসেন পিসিবি। বিশ্বকাপের স্কোয়াড জমা দেওয়ার বাকি আর অল্প কয়েক দিন।

তবে বিশ্বকাপের এখনও চূড়ান্ত স্কোয়াড ঘোষণা দেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপকে সামনে রেখে দল নির্বাচন নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন নির্বাচকেরা। তার আগে জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে বিশ্বকাপের জন্য পাকিস্তানের স্কোয়াড নির্বাচন করেছেন। অভিজ্ঞ ও তারুণ্যের মিশ্রনে পছন্দের স্কোয়াড সাজিয়েছেন ভোগলে।

নিজের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে একটি ভিডিও প্রকাশ করেছেন ভোগলে। যেখানে তার পছন্দের ১৫ জন ক্রিকেটারকে নিয়ে আলোচনা করেছেন। পাকিস্তানকে তিনি একটি বহুমুখী দল হিসেবে অ্যাখ্যায়িত করেছেন। এ বিষয়ে ভোগলে বলেন, ‘পাকিস্তান একটি বহুমুখী দল। এবং পরিস্থিতির ওপর নির্ভর করে বিভিন্ন ধরনের সমন্বয় করার বিকল্প রয়েছে তাদের হাতে।’

স্কোয়াডে নিয়মিত ক্রিকেটার ও উদীয়মান প্রতিভাদের জায়গা দিয়েছেন ভোগলে। ব্যাটিং বিভাগে বাবর আজমের সঙ্গে আছেন মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান। জায়গা হয়েছে সাইম আইয়ুব, উসমান খানেরও। বোলিংয়ে পেস বিভাগের নেতৃত্ব দেবেন শাহিন শাহ আফ্রিদি। সঙ্গে নাসিম শাহ, মোহাম্মদ আমিররা। স্পিন বিভাগে আছেন আবরার আহমেদ, শাদাব খান ও ইমাদ ওয়াসিম।

পাকিস্তানের জন্য ভোগলের বিশ্বকাপ স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক) মোহাম্মদ রিজওয়ান, সাইম আইয়ুব, ফখর জামান, উসমান খান, আজম খান, ইফতিখার আহমেদ, শাদাব খান, ইমাদ ওয়াসিম, আবরার আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, হারিস রউফ ও জামান খান।