images

স্পোর্টস / ক্রিকেট

রউফকে এখনই পাকিস্তান দলে চান না আফ্রিদি

স্পোর্টস ডেস্ক

২৮ এপ্রিল ২০২৪, ০৫:১৭ পিএম

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে মে মাসে আয়ারল্যান্ড সফর করবে পাকিস্তান ক্রিকেট দল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সিরিজকে বেশ গুরুত্বের সঙ্গে নিচ্ছে ম্যান ইন গ্রিনরা। তবে এই সিরিজে দলটির অন্যতম সেরা বোলার হারিস রউফকে না খেলার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের পেস বিভাগে নেতৃত্বে থাকা শাহিন শাহ আফ্রিদি।

সবশেষ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার সময় কাঁধে চোট পান রউফ। এরপর আর মাঠে দেখা যায়নি তাকে। চলতি সপ্তাহে বোলিং অনুশীলনে ফিরলেও খেলার জন্য ফিট হতে সময় লাগবে তার। এর ফলে আইরিশদের বিপক্ষে রউফকে খেলানোর পক্ষে নন আফ্রিদি। তবে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রউফকে চান তিনি।

গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে নয় রানের জয় পায় পাকিস্তান। ম্যাচে চার উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন আফ্রিদি। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রউফকে নিয়ে আফ্রিদি বলেন, ‘রউফ বোলিং শুরু করেছে। আমি চাইব সে আয়ারল্যান্ড সিরিজ না খেলুক। কেননা, এটা তার জন্য অনেক দ্রুত হবে। সে মিডল ওভারে পাকিস্তানের সেরা বোলার। আমি চাইব সে ইংল্যান্ড সিরিজ দিয়ে মাঠে ফিরুক।’

হারিস পাকিস্তানের হয়ে ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন। যেখানে উইকেট নিয়েছেন ৯০টি। ২০২২ বিশ্বকাপে সাত ম্যাচে আট উইকেট নেন হারিস।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটি মাঠে গড়াবে ১০মে। সিরিজের বাকি দুটি ম্যাচ গড়াবে ১২ ও ১৪ মে। সবগুলি ম্যাচ গড়াবে ডাবলিনে। এরপর ২২ মে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।