images

স্পোর্টস / ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগ খেলার স্বপ্ন শেষ ম্যানইউর 

স্পোর্টস ডেস্ক

২৮ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে আগের ম্যাচে হোঁচট খেয়েছে লিভারপুল। আড়াই ঘণ্টা পর অল রেডদের পথে হাঁটল ম্যানচেস্টার ইউনাইটেডও। ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে বার্নলির সঙ্গে ১-১ গোলে ড্র করল রেড ডেভিলসরা। লিগের চলতি মৌসুমে এটা ইউনাইটেডের ষষ্ঠ ড্র। গেল ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের সাথে পিছিয়ে পড়েও ফিরে এসেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে বার্নলির বিপক্ষে তা আর হলো না। আর তাতে পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার স্বপ্নটা শেষই হয়ে গেল রাশফোর্ড-ক্যাসেমিরোদের। 

ম্যাচটা অবশ্য গোলশূন্য ড্রয়ের আশঙ্কা জাগিয়েছিল। কিন্তু ৭৯ মিনিটে গোল করে স্বাগতিকদের উচ্ছ্বাসে ভাসান অ্যান্তনি। লিগের চলতি মৌসুমে এটাই তার প্রথম গোল। অ্যান্তনির এই গোলের আনন্দ একটু পরই মাটি হয়ে গেছে ইউনাইটেড গোলরক্ষক আন্দ্রে ওনানার ভুলে।

ডি-বক্সে বার্নলি ফরওয়ার্ডকে বাজে ট্যাকল করেন ওনানা। পেনাল্টি পায় সফরকারীরা। সুযোগ কাজে লাগাতে ভুল হয়নি বার্নলির। ৮৭ মিনিটে পেনাল্টি থেকে তাদের সমতায় ফেরান আমদুনি। ম্যাচের বাকি সময় কেটেছে গোলখরায়। এই ড্রয়ের ফলাফল ম্যানইউকে আটকে দিয়েছে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা থেকে। তবে ইউরোপা লিগে খেলার স্বপ্নটা এখনো টিকে আছে এরিক টেন হাগের দল। 

পয়েন্ট তালিকার ছয় নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৪ ম্যাচে তাদের অর্জন ৫৪ পয়েন্ট। রেড ডেভিলসদের ওপরে আছে যথাক্রমে টটেনহাম হটস্পার (৬০), অ্যাস্টন ভিলা (৬৭), লিভারপুল (৭৫) ও ম্যানচেস্টার সিটি (৭৬)। ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আর্সেনাল। সিটি অবশ্য আর্সেনালের চেয়ে এক ম্যাচ কম খেলেছে।

ফলে বাকী ৪ ম্যাচ জিতলেও যে ভিলাকে টপকাতে পারবে না ইউনাইটেড। তবে সুযোগ আছে টটেনহামকে টপকে পাঁচে থেকে শেষ করার। অবশ্য সে কাজটাও বেশ কঠিন। নর্থ লন্ডনের ক্লাবটার ৩২ ম্যাচ শেষে পয়েন্ট ৬০। দুই ম্যাচ কম খেলেও তারা ইউনাইটেড থেকে বেশ ৬ পয়েন্টে এগিয়ে আছে।