images

প্রবাস

আলবার্টায় সাংবাদিকদের সাথে ডেপুটি প্রিমিয়ারের আলোচনা

২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৩ পিএম

কানাডার আলবার্টার ডেপুটি প্রিমিয়ার এবং পাবলিক সেফটি ও ইমার্জেন্সি সার্ভিসেস মিনিস্টার মাইক এলিসের সাথে ভার্চুয়াল আলোচনায় অংশ নিয়েছেন বিভিন্ন কমিউনিটির সাংবাদিকরা।

‘মাল্টিকালচারাল মিডিয়া রাউন্ড টেবিল উইথ মিনিস্টার মাইক এলিস' শীর্ষক এই আলোচনায় বিভিন্ন কমিউনিটির সাংবাদিকরা অংশ নেন এবং মাইক এলিসের কাছে বিভিন্ন প্রশ্নের উত্তর জানতে চান।

এ সময়ে ‘রাস্তায় নিরাপদে চলাচল, কমিউনিটির অপরাধ এবং জনসাধারণের মধ্যে বিশৃঙ্খলা মোকাবেলায় করণীয়’ বিষয়গুলোতে গুরুত্বারোপ করা হয়।

বাংলাদেশ কমিউনিটির সাংবাদিক আহসান রাজীব বুলবুল গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ক্যালগেরি বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থী ফাইরুজ শাফিন মুনমুনের কথা তুলে ধরেন এবং নতুন আসা শিক্ষার্থীদের জন্য রাস্তায় নিরাপদে চলাচল ও জনসচেতনতা সৃষ্টিতে সরকারের পরিকল্পনার কথা জানতে চান। পাশাপাশি কমিউনিটির নিজস্ব উদ্যোগে সচেতনতা বৃদ্ধি করতে চাইলে তার সরকারের সহযোগিতার কথাও জানতে চান।

পাবলিক সেফটি ও ইমার্জেন্সি সার্ভিসেস মিনিস্টার মাইক এলিস এ সময় সচেতনতা বৃদ্ধির উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন, নিরাপদে চলাচল ও সচেতনতা বৃদ্ধিতে সহযোগিতা প্রদানে তার সরকার প্রস্তুত রয়েছে। এছাড়াও তিনি শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে বিভিন্ন বিষয়ের ওপর গুরুত্বারোপ করেন।