images

রাজনীতি

ঢাকা-১৭ আসনে নৌকা চান ১৫ জন

নিজস্ব প্রতিবেদক

০৬ জুন ২০২৩, ০৬:৩৬ পিএম

অভিনেতা আকবর হোসেন পাঠানের (ফারুক) আসনে (ঢাকা-১৭) ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীদের লাইন দীর্ঘ হয়েছে। চার দিনে এই আসন থেকে মনোনয়ন প্রত্যাশা করে ফরম তুলেছেন মোট ১৫ জন।

মঙ্গলবার (৬ জুন) আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান এই তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের দফতরের তথ্য বলছে, মনোনয়ন বিক্রির প্রথম দিনে ফরম সংগ্রহ করেছেন একজন। দ্বিতীয় দিন (রোববার) ছয়জন এবং তৃতীয় দিন (সোমবার) পাঁচজন ফরম সংগ্রহ করেন। আর শেষ দিনে (মঙ্গলবার) মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনজন। সবমিলিয়ে নৌকা পাওয়ার দৌড়ে অবতীর্ণ হলেন ১৫ জন।  

ইতোমধ্যে এই আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম বিক্রি এবং জমা নেওয়ার কাজ শেষ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মনোনয়ন যাচাই-বাছাই শেষে প্রার্থী চূড়ান্ত করবে ক্ষমতাসীন দল। প্রার্থিতা চূড়ান্ত করতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা কবে তা এখনো চূড়ান্ত হয়নি।

ঢাকা-১৭ আসনে মনোনয়নপ্রত্যাশীরা হলেন- গুলশান থানা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য আরাফাত আশওয়াদ ইসলাম, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য মো. মোহাম্মদ ওয়াকিল উদ্দিন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা মো. নুরুল ইসলাম তামিজি, মুজিবনগর বিসিএস মুক্তিযোদ্ধা অফিসার ও কর্মচারী সমিতির সভাপতি ও সাবেক সচিব মোহাম্মদ মুসা, ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাকির হোসেন, ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য মো. আবু সাইদ, যুবলীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. আব্দুল খালেক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক কানিজ ফাতেমা সুলতানা, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত, অভিনেতা ও বঙ্গবন্ধু সাংস্কৃতি জোটের (একাংশ) সাধারণ সম্পাদক মোহাম্মদ সিদ্দিকুর রহমান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আব্দুল কাদের খান, বনানী থানা আওয়ামী লীগের সভাপতি এ কে এম জসিম উদ্দিন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য হেফজুল বারী মোহাম্মদ ইকবাল, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুল হাফিজ মল্লিক এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রস্তাবিত তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য তাহসিন মাহবুব৷

সংসদীয় আসনটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ জুলাই।

কারই/জেবি