images

রাজনীতি

দেশবাসীকে গণতন্ত্র ‘পুনরুদ্ধারের’ বার্তা দিলেন খালেদা জিয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক

২২ এপ্রিল ২০২৩, ১০:৫০ পিএম

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বৈরী আবহাওয়া, দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। একই সঙ্গে দেশের জনগণকে গণতন্ত্র পুনরুদ্ধারের কাজ (আন্দোলন) চলমান রাখার তাগিদ দিয়েছেন তিনি। 

শনিবার (২২ এপ্রিল) রাতে বেগম খালেদা জিয়ার সঙ্গে বিএনপির শীর্ষ নেতারা তার বাসভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে গেলে তাদের মাধ্যমে এই বার্তা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বেগম খালেদা জিয়ার গুলশানের বাসা ‘ফিরোজা’য় যান দলটির স্থায়ী কমিটির নেতারা। পরে শুভেচ্ছা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানিয়েছেন তিনি। 

মির্জা ফখরুল বলেন, আমরা আজকে ঈদের দিনে শুভেচ্ছা বিনিময় করতে গিয়েছিলাম। আপনারা জানেন- চেয়ারপারসন কারাগারে যাওয়ার পর থেকে তার সঙ্গে আমাদের খুব একটা দেখা হয় না। বিশেষ করে ঈদের দিনে তার সঙ্গে দেখা হয়। এছাড়া খুব একটা দেখা হয় না। 

তিনি বলেন, বেগম খালেদা জিয়া এখনও অসুস্থ। তার চিকিৎসা চলছে। ডাক্তাররা তার চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। 

ফখরুল বলেন, আমরা সাক্ষাৎ করেছি সেখানে তিনি সারাদেশের গ্রেফতার নেতাকর্মীদের সম্পর্কে খোঁজ নিয়েছেন। লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে যে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে সে বিষয়েও তিনি জানেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এছাড়া প্রচণ্ড গরমের বিষয়টি নিয়ে তিনি চিন্তিত।

মির্জা ফখরুল বলেন, চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাতের পুরো সময় তিনি দেশ, দেশের জনগণ ও দেশের ভবিষ্যৎ সম্পর্কে জানতে চেয়েছেন। 

অনেকদিন পর দেখা হওয়ায় বিএনপি নেতারা খুব আবেগাপ্লুত ছিলেন উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমরা আশা করি- তার (খালেদা জিয়া) সঙ্গে আমাদের সামনে ঘনঘন দেখা হবে, তিনি বেরিয়ে আসবেন।

দেশবাসীর উদ্দেশ্যে বিএনপি চেয়ারপারসন কোনো বার্তা দিয়েছেন কি না- এমন প্রশ্নের জবাবে দলটির মহাসচিব বলেন, বার্তা তো অবশ্যই দিয়েছেন। সেটা হলো দেশের মানুষ যেন ভালো থাকেন, তাদের মঙ্গলের জন্য, গণতন্ত্রের জন্য তারা যে কাজ করছেন তা যেন সবাই অব্যাহত রাখেন সেটাই তিনি বলেছেন।

শুভেচ্ছা বিনিময়কালে নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী ও বেগম সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির অভিযোগে দায়ের করা মামলায় সাজা হওয়ার পর থেকে ঈদের দিনে আর নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে পারছেন না বেগম খালেদা জিয়া। তবে ঈদের দিনে তার সঙ্গে দেখা করে শুভেচ্ছা বিনিময় করেন বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের সদস্যরা। 

অবশ্য এবারের ঈদে পরিবারের সদস্যদের মধ্যে ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও তার দুই সন্তান বেগম জিয়ার পাশেই ছিলেন। ঈদ ছাড়াও অন্য সময় বোন, ভাই ও ভাইয়ের পরিবারের সদস্যরা খালেদা জিয়ার পাশে থেকে সার্বিক খোঁজখবর রাখেন।

 বিইউ/এইউ