images

রাজনীতি

কারাবন্দিদের আইনি সহায়তা দিতে হেফাজতের নয়া কমিটি

নিজস্ব প্রতিবেদক

২৪ মার্চ ২০২২, ০৭:৩৪ এএম

কারাবন্দি আলেম উলামাদের আইনি সহায়তা ও মুক্তির ব্যাপারে কাজ বেগবান করার জন্য পাঁচ সদস্যের একটি সাব কমিটি করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

বুধবার (২৩ মার্চ) চট্টগ্রামস্থ জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদরাসায় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভায় এ সাব কমিটি গঠন করা হয়।

কমিটিতে রয়েছেন— অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, আল্লামা ইয়াহইয়া, আল্লামা সাজিদুর রহমান, মাওলানা মীর ইদ্রিস ও মাওলানা মুহিউদ্দীন রাব্বানী।

এছাড়াও সারাদেশের জেলা, থানা ও ইউনিয়ন পর্যায়ে হেফাজতের কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় এক প্রস্তাবনায় বলা হয়, পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায় বিশ্বের তাবত মুসলমানদের ধোঁকা দিয়ে গোপনে তাদের সম্মেলন করেছে। কোনো বাঁধা বিপত্তি ছাড়াই এই সম্মেলন করতে পারায় তাদের আস্ফালন বেড়ে গেছে। তারা এখন পঞ্চগড় ও নেত্রকোনায় সাধারণ মুসলমানদের জান-মালের উপর হামলা করারমত দুঃসাহস দেখাচ্ছে। তাই অনতিবিলম্বে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করে তাদের সকল অপতৎপরতা বন্ধ করতে হবে।

আরেক প্রস্তাবনায় হেফাজত নেতৃবৃন্দ বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধিতে জনগণের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারকে অসাধু ব্যবসায়ীদের ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে বাজার মূল্যের লাগাম টেনে ধরার জোর দাবি জানানো হয়। 

সভা শেষে মরহুম শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমাদ শফী, আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা নূর হুসাইন কাসেমী, আল্লামা নুরুল ইসলাম জিহাদীসহ সকল কারাবন্দি আলেম উলামা, দেশ-জাতি ও সারাবিশ্বের মুসলিম উম্মাহর জন্য দোয়া করা হয়।

হেফাজত আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন— সংগঠনের নায়েবে আমীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী (পীর সাহেব দেওনা), আল্লামা মুহাম্মাদ ইয়াহইয়া, মহাসচিব আল্লামা সাজিদুর রহমান, আল্লামা তাজুল ইসলাম, আল্লামা আব্দুল আওয়াল, মাওলানা ফুরকানুল্লাহ খলীল, মাওলানা মীর ইদ্রিস, মুফতী মুহাম্মদ আলী, মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা আইয়ুব বাবুনগরী, মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা মুবারকুল্লাহ, মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী প্রমুখ।

টিএই/এএস