images

রাজনীতি

লাঠিও নেইনি, তাতেই আ.লীগের কোমর ভেঙে গেছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৫ পিএম

‘বিএনপি হাঁটু ভাঙা দল’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের তীব্র সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা লাঠিও নেইনি, তারপরও ইতোমধ্যে আওয়ামী লীগের কোমর ভেঙে গেছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশে এমন মন্তব্য করেন তিনি।

‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের নৃশংস হামলার’ প্রতিবাদে ওই সমাবেশের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রদল।

আওয়ামী লীগ একটা সন্ত্রাসী দল বলে মন্তব্য করে তিনি বলেন, তাদের জন্ম হয়েছে সন্ত্রাসের মধ্যে দিয়ে। এ জন্য তারা একদিকে বলেন- আমাদের সোনার ছেলেদের হাতে কলম তুলে দিয়েছে। অন্যদিকে সেই সোনার ছেলেদের হাতে লাঠি-বন্ধুক, রাম দা তুলে দিয়েছে।

আওয়ামী লীগ পরিকল্পিতভাবে দেশের শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে বলে দাবি করে বিএনপির মহাসচিব বলেন, তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ওপর হামলা করেছে শুধু তা নয়, নিজেরাও সংঘাতে জড়িয়েছে। ইডেন কলেজে নিজেরা মারামারি করে একটা ন্যক্কারজনক অবস্থা করেছে।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, আওয়ামী লীগ ইতোমধ্যে পরাজয় স্বীকার করে নিয়েছে। কারণ, তারা শান্তিপূর্ণভাবে মিটিং-মিছিলে ও ছাত্রদের ওপর লাঠি, বন্ধুক, টিয়ারগ্যাস দিয়ে আক্রমণ করা শুরু করে দিয়েছে।

প্রতিবাদ সমাবেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রাচ্যের অক্সফোর্ড আমরা বলে থাকি। এখানে স্যার এফ রহমান, বজলুল হানিফ চৌধুরী, শামসুল হক, অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ ভাইস চ্যান্সেলর ছিলেন। উনারা শিক্ষক ছিলেন। কোন ছাত্র কোন দল করে, এটা তাদের কাছে বড় বিষয় ছিল না। বিশ্ববিদ্যালয়ের যে অ্যাকাডেমিক টোন, সেই টোনকে নষ্ট করেছে, ধ্বংস করেছে ঢাবির ভিসি আখতারুজ্জামান। আজ এই অসত্যের যুগে, মিথ্যার যুগে অনর্গল যে প্রধানমন্ত্রী মিথ্যা কথা বলে, সেইখানে তাঁর (শেখ হাসিনা) দুষ্কৃতি ছাড়া, গুপ্তঘাতক ছাড়া আর কাকে সেখানে দিবে?

Fakhrulবিএনপির এই মুখপাত্র বলেন, গত পরশু দিন ভাইস চ্যান্সেলর ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে ফাঁদ পেতে ছাত্রদলের নেতাকর্মীদের ফাঁদের মধ্যে ফেলে ছাত্রলীগ দিয়ে পিটিয়েছে, আমি আবারও তার নিন্দা জানাই এবং প্রতিবাদ জানাই।

ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ফজলুর রহমান খোকন প্রমুখ বক্তব্য দেন।

এমই/আইএইচ