images

রাজনীতি

‘অসুস্থ লোকটাকে ঠিকই নির্যাতন করা হয়েছে’

ঢাকা মেইল ডেস্ক

০৬ আগস্ট ২০২৪, ০৯:১৬ পিএম

কোটা সংস্কার আন্দোলনের পক্ষে মাঠে নামায় গ্রেফতার হওয়া ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আসিফ মাহতাব আজ মঙ্গলবার মুক্তি পেয়েছেন। জেলগেটে তার সঙ্গে সাক্ষাৎ করেন প্রখ্যাত ইসলামি স্কলার ও দাঈ শায়খ আহমাদুল্লাহ।

রিমান্ডে আসিফ মাহতাবকে নির্যাতন ও মুক্তির পর তার সঙ্গে দেখা হওয়া বিষয়ে নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দেন শায়খ আহমাদুল্লাহ। পোস্টে তিনি লেখেন, ‘বৈষম্য বিরোধী আন্দোলনের নায়ক আসিফ মাহতাব উৎসকে রিমান্ডে যেন কষ্ট না দেওয়া হয় সেজন্য বহু দুয়ারে ধর্না দিয়েছি।’

‘কিন্তু ঠিকই অসুস্থ লোকটাকে নির্যাতন করা হয়েছে। আজ জেল গেটে মাওলানা রেজাউল করীম আবরার ও সরোয়ার ভাইসহ কয়েক ঘন্টা অপেক্ষার পর অবশেষে তার দেখা।’

shaikh_ahmadullah

আরও পড়ুন: মুক্ত স্বাধীন দেশে শিগগির ফিরছেন আজহারী

রাজধানীর সেতুভবনে আগুন দেওয়ার মামলায় আসিফ মাহতাবকে আসামি করা হয়েছিল। মঙ্গলবার (০৬ আগস্ট) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তার জামিন মঞ্জুর করেন। এ মামলায় গত ২৯ জুলাই আসিফ মাহতাবের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হলে গত ৩ আগস্ট কারাগারে পাঠানো হয়।

গত ২৮ জুলাই রাত ১টার দিকে আসিফ মাহতাবকে উত্তরার ৯ নম্বর সেক্টরের বাসা থেকে ডিবি পরিচয়ে আটক করে নিয়ে যাওয়া হয়। এর আগে, ১৮ জুলাই সেতু ভবনে হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় সেতু ভবনের কেয়ারটেকার রবিউল ইসলাম বাদী হয়ে বনানী থানায় মামলাটি করেন। মামলাটিতে সেতু ভবনের ৩০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।