images

রাজনীতি / সারাদেশ

টাঙ্গাইলে কাদের সিদ্দিকী হারলেও জয়ী লতিফ সিদ্দিকী

জেলা প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০২৪, ১২:৪৫ এএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে নৌকার প্রার্থী অনুপম শাহজাহানের কাছে পরাজিত হয়েছেন বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম। টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নৌকার প্রার্থীকে হারিয়ে বিজয়ী হয়েছেন তার বড় ভাই আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনে অনুপম শাহজাহান জয় পেয়েছেন ৯৬ হাজার ৪০১ ভোটে। গামছা প্রতীক নিয়ে ৬৭ হাজার ৫০১ ভোট পেয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল কাদের সিদ্দিকী।

এর আগে এ আসন থেকে কাদের সিদ্দিকী দুইবার এমপি নির্বাচিত হন। অপরদিকে অনুপম শাহজাহান জয় এর আগে একবার (২০১৪) এমপি নির্বাচিত হয়েছিলেন।

তবে গামছা প্রতীক নিয়ে নৌকার কাছে কাদের সিদ্দিকী হেরে গেলেও টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নৌকার প্রার্থীকে হারিয়ে বিজয়ী হয়েছেন তার বড় ভাই আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

ট্রাক প্রতীক নিয়ে আব্দুল লতিফ সিদ্দিকী পেয়েছেন ৭০ হাজার ৯৪০ ভোট। নৌকা প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু পেয়েছেন ৫৪ হাজার ৭৫ ভোট। এবারই প্রথম সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেন তিনি।

/এএস