images

রাজনীতি

বাদ পড়লেন এরশাদপুত্র

নিজস্ব প্রতিবেদক

২৭ নভেম্বর ২০২৩, ০৬:৩৬ পিএম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের ছেলে সাদ এরশাদ। এরশাদ মারা যাওয়ার পর তার আসন রংপুর-৩ থেকে উপ-নির্বাচনে বিজয়ী হন তার ছেলে সাদ এরশাদ।

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা শুরু করেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, আমরা ২৮৯ আসনে প্রার্থী চূড়ান্ত করতে পেরেছি।

ঘোষিত তালিকায় দেখা যায়, জাপার মনোনয়নের তালিকায় নাম নেই দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং তার ছেলে সাদ এরশাদের। এছাড়া রওশনপন্থী মশিউর রহমান রাঙ্গাসহ অন্যান্য বহিষ্কৃত নেতা পাননি জাপার টিকিট।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুজিবুল হক চুন্নু জানান, সাদ মনোনয়ন কেনেননি, তাই তাকে তালিকায় রাখা হয়নি।

আরও পড়ুন

ঢাকা ও রংপুরের দুই আসনে লড়বেন জিএম কাদের

রংপুর-৩ ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তার স্ত্রী শরিফা কাদের পেয়েছেন ঢাকা-১৮ আসনের টিকিট। এছাড়াও কিশোরগঞ্জ-৩ আসনের টিকিট পেয়েছেন জাপা মহাসচিব।

জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৩০০ আসনে জাতীয় পার্টির এক হাজার ৭৩৭টি মনোনয়ন ফরম বিক্রি হয়। গত ২৪-২৬ নভেম্বর পর্যন্ত চলে আট বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার।

তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে। ৩০ নভেম্বরের মধ্যে কমিশনে দল মনোনীত প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দিতে হবে।

টিএই/এমএইচএম