images

রাজনীতি / স্পোর্টস

মাগুরা-১ আসনে নৌকার মাঝি সাকিব আল হাসান

নিজস্ব প্রতিবেদক

২৬ নভেম্বর ২০২৩, ০৪:২৭ পিএম

মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মাগুরা-১ আসনে নৌকার প্রার্থী হিসেবে সাকিবের নাম ঘোষণা করেন।

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে গত ১৮ নভেম্বর তিনটি আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ক্রিকেটার সাকিব। আসনগুলো হলো ঢাকা- ১০, মাগুরা- ১ ও ২।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের দফতর সম্পাদকের কক্ষে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন সাকিব।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। আগামী ৭ জানুয়ারি (রোববার) একযোগে সারাদেশে ৩০০ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সিইসি জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। ওইদিন থেকে প্রচার-প্রচারণা চালানো যাবে।

এদিকে বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচেই আঙুলে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। এ কারণে টুর্নামেন্টের শেষে ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে ছিলেন না তিনি, ফিরে এসেছিলেন দেশে। সেই থেকে মাঠের বাইরে আছেন টাইগার অধিনায়ক। চোট থেকে সেরে না ওঠায় দ্রুতই মাঠে ফেরার সম্ভাবনা নেই তার। এদিকে চোটমুক্ত হলেও বিশ্বসেরা অলরাউন্ডার কবে নাগাদ মাঠে ফিরবেন তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। তবে আজ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাকিব। তাই রাজনীতিতে জড়ানোয় দেশের হয়ে সাকিব ক্রিকেট খেলা চালিয়ে যাবেন কি না তা নিয়েও ভক্ত-সমর্থক থেকে শুরু করে অনেকের মাঝেই রয়েছে জল্পনা-কল্পনা।