images

জাতীয়

সেন্টমার্টিনে মোখা দুর্গতদের ‘অর্থ সহায়তা’ দিলেন আবেদ মনসুর

নিজস্ব প্রতিবেদক

২০ মে ২০২৩, ১১:২৭ এএম

সেন্টমার্টিনে ঘূর্ণিঝড় মোখা ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ি নির্মাণে অর্থ সহায়তা দিচ্ছেন আবেদ মনসুর। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত শতাধিক দুর্গত পরিবার এই অর্থ সহায়তা পাচ্ছে। 

শুক্রবার (১৯ মে) সেন্টমার্টিনের বিভিন্ন পাড়ায় ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপের সিইও আবেদ মনসুরের উদ্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে এই জরুরি সহযোগিতা বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। তাসকিনা সিনথিয়া চ্যারিটি ফাউন্ডেশনের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করে ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপ। 

ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপের সিইও এবং আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য আবেদ মনসুর জানান, ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগ বাংলাদেশের অন্যতম সুন্দর এই জায়গার মানুষের জীবন হুমকিতে ফেলে দিয়েছে। শতশত ঘরবাড়ি ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এই মুহূর্তে তাদের জরুরি অর্থ সহযোগিতা প্রয়োজন যাতে তারা স্বাভাবিক জীবনে ফিরতে পারে। সেই লক্ষ্যে সেন্টমার্টিনের বসতিদের মধ্যে এই মানবিক সহযোগিতা নিয়ে তিনি এগিয়ে এসেছেন। 

এই নগদ অর্থ দিয়ে সেন্টমার্টিন দ্বীপবাসী তাদের পুনর্বাসন কার্যক্রম চালাতে পারবেন বলে জানেন আবেদ মনসুর।

এছাড়া টেকনাফ এবং শাহপরীর দ্বীপেও ক্ষতিগ্রস্তদের অর্থ সহযোগিতা দিতে চান তিনি। এই লক্ষ্যে তার টিম ইতোমধ্যে সেখানে কাজ শুরু করেছে।

এর আগে গত রমজানে প্রতিদিন কয়েক হাজার পথশিশু ও দিনমজুর পরিবারের মধ্যে ইফতার ও সেহরি বিতরণ কার্যক্রম পরিচালনা করেন তিনি। 

এছাড়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পক্ষে ঢাকায় ছিন্নমূল মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণও করেছিলেন আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সদস্য আবেদ মনসুর।

কেআর/এইউ