images

জাতীয়

বেইলি রোডে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং বুথ

নিজস্ব প্রতিবেদক

২৪ মার্চ ২০২৩, ০৯:০৯ পিএম

রমজানে ভেজাল ও অস্বাস্থ্যকর খাদ্য নিয়ন্ত্রণে নানা কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এরই অংশ হিসেবে রাজধানীর বেইলি রোডে মনিটরিং বুথ স্থাপন করেছে সংস্থাটি।

এই বুথ থেকে বেইলি রোডে অবস্থিত হোটেল, রেস্টুরেন্ট ও অস্থায়ীভাবে স্থাপিত ইফতার বাজারগুলোতে খাদ্যের মান যাচাই করছে তারা।

বেইল রোড বুথে দায়িত্বরতরা জানান, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী রাজধানীর পাঁচটি বড় ইফতার বাজারে মনিটরিংয়ের অংশ হিসেবে বুথটি স্থাপন করা হয়েছে। দুপুর ২টার পর থেকে বুথের কার্যক্রম শুরু হয়েছে। পুরো রমজান মাস জুড়েই এর কার্যক্রম চলমান থাকবে। 

এ সময় বুথের দায়িত্বরতদের বেইলি রোডে অবস্থিত বেশ কয়েকটি হোটেল ও রেস্টুরেন্ট ঘুরে দেখতে দেখা যায়। তারা বিভিন্ন খাবার দোকানে রান্না ঘরও ঘুরে দেখেন।

জানতে চাইলে বেইলি রোডের দায়িত্বরত ল-অফিসার আরাফাত ঢাকা মেইলকে বলেন, রমজান উপলক্ষে আমাদের বুথটি স্থাপন করা হয়েছে। এই একমাস বুথটি থাকবে। ইফতার কিনতে আসা ব্যক্তিরা খাদ্য সংক্রান্ত যেকোনো অভিযোগ সরাসরি আমাদের জানাতে পারবেন। আমরা তাৎক্ষণিক তা খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করবো। 

এছাড়া প্রতিদিনই তারা ইফতারের দোকান ও রেস্টেুরেন্টগুলোতে সাধারণভাবে ঘুরে দেখবেন বলেও জানান তিনি।

এর আগে ২২ মার্চ নিরাপদ ইফতার নিশ্চিতকল্পে ঢাকা মেট্রোপলিটন এলাকার মিরপুরের খাদ্য ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত কর্মশালা আয়োজন করে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। অনুষ্ঠানে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইউম সরকার রাজধানীর ৫টি স্থানে মনিটরিং বুথ স্থাপনের কথা জানান। এলাকাগুলো হলো: চকবাজার, বেইলি রোড, তালতলা, মোহাম্মদপুর টাউন হল ও আগারগাঁও।

এমএইচ/এইউ