images

জাতীয়

সিদ্দিকবাজারে ভবনে বিস্ফোরণ, হতাহতের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক

০৭ মার্চ ২০২৩, ০৪:৫৬ পিএম

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় ভবনে বিস্ফোরণের রেশ কাটতে না কাটতেই এবার সিদ্দিকবাজার এলাকায় ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অনেক মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে। শঙ্কা দেখা দিয়েছে প্রাণহানিরও।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পাঁচটার আগে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণে কেঁপে ওঠে ওই এলাকা। বিস্ফোরণস্থলে গেছে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট।

Suritola2বিস্ফোরণের পর অনেকে আহত হয়েছেন। তাদের ভ্যান ও বিভিন্ন গাড়িতে করে স্থানীয়রা হাসপাতালে নিয়ে যাচ্ছেন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে স্থানীয়রা জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে ব্যস্ত ওই এলাকায় দিয়ে মানুষ চলাচল করছিলেন। সাড়ে চারটার পর হঠাৎ সড়ক সংলগ্ন একটি ভবন থেকে বিকট শব্দে বিস্ফোরণের শব্দ শোনা যায়। মুহুর্তের মধ্যেই ওই এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। ভয়ে মানুষ দ্বিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। বিস্ফোরিত এলাকা থেকে অনেক মানুষকে রক্তাক্ত অবস্থা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। যাদের হাসপাতালে নেওয়া হচ্ছে তাদের অনেককে রক্তাক্ত অবস্থায় দেখা গেছে। অনেককে জ্ঞান হারানোর মতো অবস্থাও দেখা গেছে।

dhaka-2

বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। স্থানীয়দের কেউ কেউ ধারণা করছেন, ট্রান্সফরমার থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আবার কারও ধারণা ভবন থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের পর ওই এলাকা দিয়ে যান চলাচল বিঘ্নিত ঘটছে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার ঢাকা মেইলকে বলেন, বিকেল ৪টা ৫১ মিনিটে বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে আমাদের চারটি ইউনিট ঘটনাস্থলে গেছে।

বিইউ/এমআর