images

জাতীয়

থাইল্যান্ডে গোল্ড মেডেল পেলেন আলী রাজ

নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর ২০২২, ০৯:৫২ পিএম

সম্প্রতি থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হল আন্তর্জাতিক ম্যাজিক একসট্রাভ্যাগেনঞ্জা-২০২২। দীর্ঘদিন করোনা মহামারির পর এটিই ছিল থাইল্যান্ডের বৃহত্তম জাদু উৎসব। অনুষ্ঠানে যাদু শিল্পীদের প্রদর্শনী ও যাদু প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালনে আমন্ত্রণ জানানো হয় আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন যাদুকর ম্যাজিক আইকন বাংলাদেশের আলী রাজকে।

এর আগেও বিশ্বের একাধিক যাদু প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন তিনি। বাংলাদেশ থেকে তিনিই একমাত্র যাদু শিল্পী যিনি আন্তর্জাতিক বিভিন্ন যাদু প্রতিযোগিতায় জুরিবোর্ডে সদস্য মনোনীত হন।

পাঁচদিনব্যাপী ব্যাংককে অনুষ্ঠিত জম-জমাট এ যাদু প্রদর্শনীতে ভারত, মালয়েশিয়া, সিংগাপুর, আমেরিকা, রাশিয়া, চীন, ইন্দোনেশিয়া কোরিয়া, ফিলিপাইন, ভিয়েতনামসহ এশিয়া এবং ইউরোপের শতাধিক যাদু শিল্পী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিভিন্ন সময়ে বিশ্বের বিভিন্ন দেশের ব্যাতিক্রমী যাদু শৈলী প্রদর্শনীর জন্য বেস্ট এন্টারটেইনার হিসেবে যাদুকর আলী রাজকে স্বর্ণ মেডেল প্রদান করা হয়।

তাকে এ সম্মাননা জানান, ইন্টারন্যাশনাল ম্যাজিশিয়ান সোসাইটির সভাপতি টনি হাসনি। ব্যাংককে বৃহৎ এই যাদু উৎসবের আয়োজন করে থাইল্যান্ডের মামাডা এবং ফ্যাশন আইল্যান্ড।

থাইল্যান্ড থেকে ফিরে আলীরাজ জানান, বাংলাদেশে যাদুশিল্পের আরও প্রসার বাড়াতে কাজ করছেন তিনি। গত ৫ ডিসেম্বর এই যাদু প্রতিযোগিতা শেষ হয়।

এজে