images

জাতীয়

সিত্রাং: তথ্য আদান-প্রদানে ৩২ জনকে দায়িত্ব দিল ত্রাণ মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

২৪ অক্টোবর ২০২২, ০৭:২১ পিএম

প্রবল গতি সঞ্চার করে উপকূলের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় সিত্রাং ইতোমধ্যেই দেশের উপকূলীয় জেলায় আঘাত হেনেছে। এমতাবস্থায় ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতির অংশ হিসেবে তথ্য আদান-প্রদানে ৩২ জন কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্ব দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

সোমবার (২৪ অক্টোবর) মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, ঘূর্ণিঝড় সিত্রাং থেকে উদ্ভূত দুর্যোগ পরিস্থিতি মোকাবিলার লক্ষ্যে ঘূর্ণিঝড় কবলিত জেলাগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ এবং তথ্য আদান-প্রদানের জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তা/কর্মচারীদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জাতীয় দুর্যোগ সাড়াদান সমন্বয় কেন্দ্রে (এনডিআরসিসি) নির্দিষ্ট তারিখ ও সময় অনুযায়ী দায়িত্ব পালনের জন্য নির্দেশ প্রদান করা হলো। আগামী ২৬ অক্টোবর রাত ১২টা পর্যন্ত তারা শিডিউল অনুযায়ী দায়িত্ব পালন করবেন।

অফিস আদেশে আরও বলা হয়, কর্মকর্তা-কর্মচারীরা ডিউটি রোস্টার অনুযায়ী মন্ত্রণালয়ের এনডিআরসিসিতে দায়িত্ব পালন করবেন এবং এই সময়ে ঘটমান ঘূর্ণিঝড়ের তথ্য সংগ্রহ করে এনডিআরসিসির সংশ্লিষ্ট রেজিস্টারে লিপিবদ্ধ করবেন ও সচিব বরাবর প্রতিবেদন দাখিল করবেন। সেই সঙ্গে এনডিআরসিসির কর্মকর্তা-কর্মচারীরা আগের মতোই যথারীতি দায়িত্ব পালন করবেন বলেও আদেশে উল্লেখ রয়েছে।

ডিএইচডি/আইএইচ