images

জাতীয়

টিপু হত্যার মাস্টার মাইন্ডসহ দুইজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক

০৪ আগস্ট ২০২২, ০৫:৫৫ পিএম

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যা মামলার মাস্টার মাইন্ড সোহেল শাহরিয়ার ওরফে শর্টগান সোহেলসহ দুজনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার (৪ আগস্ট) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে যাওয়া অপর আসামি হলেন টিপু হত্যায় ব্যবহৃত অস্ত্র সরবরাহকারী মারুফ রেজা সাগর।

গত ১ আগস্ট এই দুই আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিল অপর একটি আদালত। সেই রিমান্ড শেষে দুই আসামিকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার।

আসামিপক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। তবে মামলার মূল নথি অন্য আসামির জামিন শুনানির জন্য মহানগর দায়রা জজ আদালতে থাকায় জামিন শুনানি না করে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৩১ জুলাই এই দুজনকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এ সময় গাড়ির পাশে রিকশায় থাকা কলেজছাত্রী প্রীতিও গুলিতে নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন।

হত্যাকাণ্ডের পর সেই রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে হত্যা মামলা করেন।

ডব্লিউএইচ/এমআর