images

জাতীয়

ঘর মেরামতে সুনামগঞ্জে ৫ কোটি টাকা অনুদান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

০২ জুলাই ২০২২, ০৭:৪৩ পিএম

ভয়াবহ বন্যায় বিপর্যস্ত সুনামগঞ্জে বাড়িঘর হারানো মানুষদের ঘর মেরামতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে পাঁচ কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে। পাঁচ হাজার পরিবারের জন্য এই অর্থ বরাদ্দ দেওয়া হয়।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন এসব তথ্য দেন। তিনি বলেন, বন্যায় সুনামগঞ্জের প্রতিটি উপজেলায় ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। অনেকের বাড়িঘর তছনছ হয়েছে। ক্ষতিগ্রস্তরা যেন আগের অবস্থায় ফিরতে পারেন সেজন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে পাঁচ হাজার পরিবারের জন্য ৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন জানিয়েছে, সুনামগঞ্জে সাম্প্রতিক বন্যায় পাঁচ হাজার পরিবারের ঘরবাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। এসব পরিবারের জন্য অনুদান হিসাবে ৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবার ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, জেলার ১২টি উপজেলা ও ৪টি পৌরসভায় ক্ষতিগ্রস্ত বসতঘরের সংখ্যা ৪৫ হাজার ২৮৮টি। এর মধ্যে সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে ৪ হাজার ৭৪৭টি। আংশিক ক্ষতি হয়েছে ৪০ হাজার ৫৪১টি। বন্যায় প্লাবিত হয়ে পানিবন্দি হয়ে পড়েছেন ২০ লাখেরও বেশি মানুষ। জীবন বাঁচাতে ঘরবাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্রে গেছেন লক্ষাধিক মানুষ।

এমআর