images

জাতীয়

বঙ্গভবনের সামনে বিভিন্ন সংগঠনের ভিড় বাড়ছে

জ্যেষ্ঠ প্রতিবেদক

২২ অক্টোবর ২০২৪, ০৬:৪১ পিএম

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে বিভিন্ন সংগঠনের কর্মীদের ভিড় বাড়ছে। মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেল থেকে তারা সেখানে জড়ো হতে শুরু করেন এবং এখনো অবস্থান করছেন। ইতোমধ্যে একটি সংগঠন ২৪ ঘণ্টার মধ্যে রাষ্ট্রপতির পদত্যাগ দাবি করেছে।

এর আগে দুপুরের পর থেকে বঙ্গভবনের সামনে নিরাপত্তা জোরদার করা হয়। ছাত্র আন্দোলনের কর্মীরা ঘোষণা করেছিলেন, তারা বঙ্গভবন ঘেরাও করবেন। এই খবর ছড়িয়ে পড়ার পর পুলিশ ও সেনাবাহিনী দিয়ে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

বিকেলের দিকে দেখা যায়, কিছু সংগঠন সেখানে অবস্থান করছে, এবং সন্ধ্যা হওয়ার সঙ্গে সঙ্গে আরও সংগঠন এসে যোগ দেয়। বিকেল থেকে সেখানে 'রক্তিম জুলাই ২৪' নামে আহত ছাত্রদের একটি সংগঠনের কর্মীরা ব্যারিকেডের সামনে বসে স্লোগান দিতে থাকেন। পরে ইনকিলাব মঞ্চ, ফ্যাসিবাদবিরোধী ছাত্র-জনতার মঞ্চ এবং ৩৬ জুলাই পরিষদের শতাধিক কর্মী তাদের সাথে যোগ দেন।

বিকেল সাড়ে ৫টার পর থেকে গুলিস্তান থেকে বঙ্গভবনের সামনে টিকাটুলির সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। আন্দোলনকারীরা সড়কে বসে পড়েন, যার ফলে সাধারণ যাত্রীদের বিপাকে পড়তে হয়। তারা পায়ে হেঁটে গুলিস্তান পার্কের পূর্ব পাশে রাস্তা ধরে গন্তব্যে রওনা দেন।

বর্তমানে বঙ্গভবনের সামনের প্রবেশমুখে সংগঠনের কর্মীরা রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। তাদের একমাত্র দাবি, রাষ্ট্রপতিকে পদত্যাগ করতে হবে।

বিকেল গড়ানোর সাথে সাথে রাজউক ভবনের সামনে তিন রাস্তার মোড়ে মাগরিবের নামাজ আদায় করেন ইনকিলাব মঞ্চের কর্মীরা। এরপর তারা আবারো স্লোগান শুরু করেন। বিভিন্ন বয়সী মানুষেরাও তাদের আন্দোলনে যোগ দিতে শুরু করেছেন। তবে সরকারের পক্ষ থেকে এখনও কোনো উর্ধতন সিদ্ধান্ত আসেনি।

এমআইকে/এইউ