images

জাতীয়

ড. ইউনূসের বিবৃতি রাষ্ট্রদ্রোহিতার শামিল: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা মেইল ডেস্ক

২৪ জুলাই ২০২৪, ০৩:৫৫ এএম

বাংলাদেশের সহিংসতা বন্ধে উদ্যোগ নিতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি ড. মুহাম্মদ ইউনূসের জরুরি আহ্বানকে রাষ্ট্রদ্রোহী কাজ বলে দুঃখপ্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২৩ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ড. ইউনূস বিবৃতি দিয়েছেন, অথচ রাষ্ট্রের ওপর হামলার নিন্দা জানাননি। তিনি বরং আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে মারা যাওয়ার কথা বলেছেন। তার এ আহ্বান দুঃখজনক ও নিন্দাজনক। 

তিনি বলেন, ঢাকায় যেসব স্থাপনা দুর্বৃত্তরা ধ্বংস করেছে বিদেশি কূটনীতিকদের তা দেখানো হবে। 

পররাষ্ট্রমন্ত্রী জানান, দেশের এ পরিস্থিতির জন্য আন্তর্জাতিক ষড়যন্ত্র থাকতেও পারে। কারণ বিএনপি- জামাতের সঙ্গে আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনের সম্পর্ক রয়েছে। একজন পুলিশকে ঘর  থেকে ধরে নিয়ে গিয়ে হত্যা করা হয়েছে। হত্যা করে তালেবান স্টাইলে মেরে ঝুলিয়ে দেওয়া হয়েছে। এসব কাজ বিএনপি-জামাত জঙ্গিগোষ্ঠীর কাজ।

উল্লেখ্য, সোমবার এক বিবৃতিতে বাংলাদেশে চলমান পরিস্থিতি নিরসনে এবং দোষীদের বিচারের আওতায় আনতে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি জরুরি আহ্বান জানিয়েছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। বিবৃতিতে তিনি পুলিশ এবং বর্ডার গার্ডের (বিজিবি) আক্রমণের শিকার হয়ে ২০০ জনেরও বেশি নিহত এবং ৭০০ জনের বেশি আহত হওয়ার কথা উল্লেখ করেন।