images

জাতীয়

নেপালে সিয়াম আটকের ব্যাপারে জানেন না ডিবির হারুন

জ্যেষ্ঠ প্রতিবেদক

০১ জুন ২০২৪, ১০:২১ এএম

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ গুমের ঘটনায় সন্দেহভাজন সিয়াম নামে একজনকে নেপালে আটক করা হয়েছে বলে গণমাধ্যমে খবর এসেছে। তবে আটকের বিষয়টি জানেন না বলে জানালেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। 

তিনি বলেছেন, একচুয়ালি আমি এই মুহূর্তে কিছু বলতে পারছি না। তবে আমরা তদন্তের কাজে যাচ্ছি। শিগগিরই আপনারা তথ্য পাবেন।

শনিবার (০১ জুন) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে নেপালে যাওয়ার আগে তিনি গণমাধ্যমকে এসব কথা জানান।

ডিবি জেনেছে এমপি আনার হত্যা মামলার আসামিরা যে নেপাল রুট ব্যবহার করেছে। এজন্য তারা নেপাল যাচ্ছেন বলেও জানান হারুন। 

ডিবিপ্রধান বলেন, আমরা ভারতে জিহাদের সাথে কথা বলেছি। আনার হত্যায় মূল ঘাতক ছাড়া বেশ কিছু আসামি আমাদের কাছে আছে। আমরা দুই পক্ষই এ বিষয়ে কথা বলেছি।

তিনি আরও বলেন, আনোয়ারুল আজিম আনার হত্যা মামলার আসামিরা ছাড়াও আমাদের দেশের অনেক বড় বড় অপরাধী ও মাস্টারমাইন্ডরা ইদানিং কলকাতা রুটটা ব্যবহার করছে। সব কিছু মিলেই। এছাড়াও আমরা ইন্টারপোলকেও চিঠি দিয়েছি ওই এলাকায় যদি কোনো সন্ত্রাসী থেকে থাকে। সব মিলে আমরা মূলত তদন্তের কাজেই নেপাল যাচ্ছি। 

তিনি জানান, ডিবির টিমে তিনিসহ চারজন যাচ্ছেন। এর আগে ভারতে তিনিসহ তিনজন গিয়েছিল।

গত ১২ মে ঝিনাইদহের কালীগঞ্জ থেকে কলকাতায় যাওয়ার পরদিন রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যান তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। আট দিন পর তার খুনের খবর প্রকাশ্যে আসে। এখনো মরদেহের সন্ধান না মিললেও আইনশৃঙ্খলা বাহিনী নিশ্চিত যে সংসদ সদস্য আনার খুন হয়েছেন। হত্যার পর তাকে কেটে টুকরো টুকরো করে বিভিন্ন স্থানে ফেলে দেওয়া হয়েছে।

এমআইকে/এএস