images

জাতীয়

ঘূর্ণিঝড় দুর্গত পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

২৮ মে ২০২৪, ০৪:০৬ পিএম

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে বিপর্যস্ত উপকূলীয় এলাকা পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর অংশ হিসেবে আগামী বৃহস্পতিবার (৩০ মে) প্রথমে পটুয়াখালী যাবেন সরকারপ্রধান।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত বিফ্রিংয়ে এই কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন। প্রথম দিকে তিনি পটুয়াখালী যেতে পারেন। আগামী বৃহস্পতিবার তিনি পটুয়াখালীর ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘উপকূলে বাঁধ নির্মাণের কাজ বিভিন্ন সরকারের সময় হয়েছে। বাঁধ নির্মাণে কোনো গাফিলতি বা দুর্নীতির প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। তবে, বড় প্রাকৃতিক দুর্যোগ বাঁধ ভাঙবে না এমন নিশ্চয়তা দেওয়া যায় না।’

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমাল গতকাল সোমবার (২৭ মে) উপকূলীয় ১৯টি জেলায় আঘাত করে। এতে ৩৭ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়। বিধ্বস্ত হয় দেড় লাখের বেশি ঘরবাড়ি। এছাড়াও ফসল, গাছপালা ও প্রাণীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এর মধ্যে পটুয়াখালী-ভোলাসহ কয়েকটি জেলা বেশি ক্ষতিগ্রস্ত হয়।  

জেবি