images

জাতীয়

কালশীতে পুলিশ-অটোরিকশা চালকদের পাল্টাপাল্টি ধাওয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৯ মে ২০২৪, ০৬:৩৪ পিএম

ব্যাটারি চালিত রিকশা বন্ধের প্রতিবাদে মাঠে নেমেছে চালক ও মালিকরা। রোববার (১৯ মে) সকাল থেকে মিরপুর এলাকায় তাদের আন্দোলন চলছে। তবে বিকেলে মিরপুরের কালশী এলাকায় আন্দোলনরত অটোরিকশা চালকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। প্রায় দুই ঘণ্টা ধরে পাল্টাপাল্টি ধাওয়া চলছে বলে জানা গেছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, বিকেল সাড়ে চারটার দিকে কালশী মোড়ে থাকা ট্রাফিক পুলিশ বক্সে আগুন দেয় আন্দোলনকারীরা। পরে সেটি পুড়ে যায়। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগে আগুন নিভে যায়। এরপর পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে এবং আন্দোলনকারীদের ধাওয়া দিতে শুরু করে। অটোরিকশা চালকরাও পুলিশকে পাল্টা ধাওয়া দেয়।

4

আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে তারা ইট-পাটকেল নিক্ষেপ করে। সেই এলাকায় এখন পরিস্থিতি থমথমে। পথচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বিকেল সাড়ে ৬টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা চলমান দেখা গেছে। কালশি এলাকায় শত শত ব্যাটারি চালিত অটোরিকশার চালক ও মালিকরা জড়ো হয়েছেন। তারা মিরপুর থেকে উত্তরাগামী সকল যানবাহন বন্ধ করে দিয়েছেন এবং সড়ক নিয়ন্ত্রণে নিয়েছেন। সড়ক থেকে তাদের সরাতে পুলিশ বারবার ধাওয়া করছে। কিন্তু তারা সড়ক ছাড়ছে না।

3

তাদের কারণে কালশি সড়কে সকল যান চলাচল বন্ধ হয়ে গেছে। ভোগান্তিতে পড়েছে হাজারো মানুষ। বিশেষ করে যারা বিকেলে অফিস শেষ করে বাসায় ফিরতেন সেইসব মানুষ আটকা পড়েছেন। অনেকে পায়ে হেঁটে বাড়ি যাওয়ার চেষ্টা করছেন।

বিষয়টি নিয়ে পল্লবী থানার ওসি অপূর্ব হাসানকে ফোন করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি। তবে ডিউটি অফিসার মোস্তাক আহমেদ জানিয়েছেন, কালশি এলাকায় পুলিশের সাথে অটোরিকশার চালকদের ধাওয়া-পাল্টা ধাওয়া হচ্ছে। সেখানে পুলিশের সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। 

এমআইকে/এএস