images

জাতীয়

জিম্মি নাবিকদের নিরাপদে ফেরাতে সক্রিয় সরকার: কাদের

নিজস্ব প্রতিবেদক

১৪ মার্চ ২০২৪, ১২:৫০ পিএম

ভারত মহাসাগরে থেকে ছিনতাই হওয়া বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকদের নিরাপদে দেশে ফেরাতে সরকার সক্রিয় রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৪ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুব মহিলা লীগ ও মহিলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

আরও পড়ুন

জানা গেল জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজের অবস্থান

আফ্রিকার দেশ মোজাম্বিক থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে গত মঙ্গলবার দুপুরে ভারত মহাসাগরে জলদস্যুর কবলে পড়ে এমভি আবদুল্লাহ। জাহাজের ২৩ নাবিক এখন জলদস্যুদের হাতে জিম্মি। মুক্তিপণ না দিলে জলদস্যুরা তাদের একে একে মেরে ফেলার হুমকি দিচ্ছে বলেও স্বজনদের জানিয়েছেন নাবিকরা। জাহাজটির মালিক কবির গ্রুপের এসআর শিপিং।

গতকাল ঢাকায় এক অনুষ্ঠান শেষে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ সাংবাদিকদের জানিয়েছেন, হাইজ্যাক হওয়া জাহাজ এমভি আবদুল্লাহ ও ২৩ নাবিককে উদ্ধারে সোমালীয় জলদস্যুদের সঙ্গে এখনো যোগাযোগ করা যায়নি। তবে নাবিকদের উদ্ধার তৎপরতা চলছে। মন্ত্রী বলেন, ‘আমরা সেকেন্ড পার্টির মাধ্যমে চেষ্টা করছি এবং যেখানে জানানো প্রয়োজন, আমরা সেখানে জানিয়েছি।’

আরও পড়ুন

বাজার সিন্ডিকেটে বিএনপি জড়িত কি না খতিয়ে দেখতে হবে: কাদের

আজ বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জলদস্যুদের হাতে জিম্মি নাবিকদের নিরাপদে ফিরিয়ে আনতে সরকার সক্রিয়ভাবে কাজ করছে। পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। সরকারের পক্ষ থেকে যোগাযোগের কোনো কমতি নেই।

এমআর