images

জাতীয়

নির্বাচন নিয়ে যাদের শঙ্কা ছিল তাদের ভুল ভেঙে গেছে: নৌপ্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৩ জানুয়ারি ২০২৪, ০১:৫৫ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যাদের শঙ্কা ছিল, তাদের ভুল ভেঙে গেছে। তারা এখন নতুন সরকারকে সহযোগিতার জন্য এগিয়ে আসছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সচিবালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মার সাক্ষাৎ পরবর্তী এই কথা বলেন তিনি।  

সাক্ষাতকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট দ্বিপাক্ষিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন। এ সময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
প্রধানমন্ত্রীকে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের অভিনন্দন

বৈঠকে সমুদ্র, নদী ও পোর্ট সম্পর্কে আলোচনা হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ভারত আমাদের প্রকৃত বন্ধু। ভারতের সঙ্গে সম্পর্ক সেই মুক্তিযুদ্ধের সময় থেকে রক্ত দিয়ে লেখা। তারা আমাদের সকল ডেভেলপমেন্টের সঙ্গে থাকতে চায়। উন্নয়নের লক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয় এবং সরকার যে সকল পদক্ষেপ নেবে তার সাথে তারা থাকবে। দু’দেশের মধ্যে কানেক্টিভিটি আরও এগিয়ে নিতে কাজ করবে। 

তিনি বলেন, মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর ও পায়রাবন্দর হচ্ছে। পায়রা বন্দরকে ঘিরে যে অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠছে সেখানে ইনভেস্টমেন্টে ভারতীয় ব্যবসায়ীদের আগ্রহ আছে। দুদেশের মধ্যে নৌপর্যটন শুরু হয়েছে। অন-অ্যারাইভাল ভিসা নিয়ে কিছুটা সমস্যা আছে। এটি আরও সহজ করার জন্য কাজ করছে। বঙ্গবন্ধুর কূটনৈতিক নীতি ‘কারো সঙ্গে বৈরিতা নয়, সকলের সাথে বন্ধুত্বপূর্ণ’। সেই নীতি অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে চলছেন। 
 
বিইউ/এইউ