images

জাতীয়

চাঞ্চল্যকর বরুণ হত্যার মূল পরিকল্পনাকারী গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২৪, ০৪:২৩ পিএম

ঝিনাইদহে বরুণ ঘোষ নামে একজনের হাতের কব্জি ও পা বিচ্ছিন্ন করে হত্যার ঘটনায় মূল পরিকল্পনাকারী পলাতক প্রধান আসামি তন্ময়কে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

রোববার রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার (২২ জানুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১০ এর উপপরিচালক (অপস অফিসার) আমিনুল ইসলাম।

র‌্যাব কর্মকর্তা জানান, ঝিনাইদহ জেলার সদরের হামদহ ঘোষপাড়া এলাকায় বসবাসকারী ভিকটিম বরুণ কুমার ঘোষের সাথে আসামি তন্ময় হোসেনের জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে তাকে হত্যার হুমকি দেওয়া হয়। গত ৯ জানুয়ারি সন্ধ্যার দিকে বরুণ কুমার ঘোষ ইজিবাইক নিয়ে ভিসার কাজে বাইরে যান। তিনি ঝিনাইদহ জেলার সদর থানাধীন হামদহ শেখপাড়া এলাকায় পৌঁছামাত্র আগে থেকে ওঁৎ পেতে থাকা ব্যক্তিরা তাকে ইজিবাইক থেকে নামিয়ে রাম-দা, চাপাতি, ডাসা, লোহার রড দিয়ে এলোাপাথারিভাবে কোপাতে ও আঘাত করতে থাকে। তারা তার মাথা লক্ষ্য করে কোপ দেয় এবং তার হাতের আঙ্গুল, ডান হাতের কব্জি ও বাম পা হাঁটু থেকে সম্পূর্ন বিচ্ছিন্ন করে দেয়। একপর্যায়ে স্থানীয় লোকজন এগিয়ে এলে হত্যাকারীরা পালিয়ে যায়।

বরুণকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত বরুণের স্ত্রী টুম্পা রাণী ঘোষ বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় নয়জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, চাঞ্চল্যকর বরুণ হত্যাকাণ্ডের সাথে সরাসরি জড়িত ছিলেন তন্ময় হোসেন। তিনি এই হত্যাকাণ্ডে তার সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তিনি মামলার পর থেকে রাজধানীর যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এমআইকে/জেবি