images

জাতীয়

প্রধানমন্ত্রীর উপদেষ্টার তালিকায় নতুন মুখ

নিজস্ব প্রতিবেদক

১১ জানুয়ারি ২০২৪, ১০:২৩ পিএম

মন্ত্রিসভা গঠন শেষে এবার নতুন করে প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ দেওয়া হচ্ছে। এই তালিকায় আগের পাঁচ উপদেষ্টার সঙ্গে নতুন করে যুক্ত হচ্ছেন ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাত ৯টায় সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, শপথ নেওয়ার সঙ্গে সঙ্গে আগের মন্ত্রিসভা যেহেতু ভেঙে গেছে সেহেতু প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের মেয়াদও শেষ হয়েছে। তবে শপথ নেওয়ার পর আবার নতুন করে উপদেষ্টারা নিয়োগ পাচ্ছেন।

 

আরও পড়ুন

  
প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে ড. মসিউর রহমান (অর্থনৈতিক বিষয়ক), ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী (বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক), মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক (নিরাপত্তা বিষয়ক), সালমান এফ রহমান (বেসরকারি শিল্প ও বিনিয়োগ) এবং সজীব ওয়াজেদ জয় (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) এতদিন দায়িত্ব পালন করে করেছিলেন। 

 

তবে শপথ নেওয়ার পর আবার নতুন করে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হচ্ছেন, ড. মসিউর রহমান, ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক, সালমান ফজলুর রহমান, গওহর রিজভী ও তৌফিক-ই এলাহী চৌধুরী। তারা সবাই পূর্ণমন্ত্রীর মর্যাদা ভোগ করবেন। 

শিগগিরই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানা গেছে। 

এইউ