images

জাতীয়

ফায়ার সার্ভিসের সবার ছুটি বাতিল, মনিটরিং সেল গঠন

নিজস্ব প্রতিবেদক

০৫ জানুয়ারি ২০২৪, ০২:৫৯ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সব সদস্যদের ছুটি বাতিল করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। সেই সঙ্গে নির্বাচনকালীন সহিংসতায় অগ্নিকাণ্ডসহ যেকোনো ধরনের দুর্ঘটনা মোকাবিলায় কেন্দ্রীয় মনিটরিং ও কো-অর্ডিনেশন সেল গঠন করা হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

fire_se

আনোয়ারুল ইসলাম জানান, দেশের সকল ফায়ার স্টেশনের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। সবাইকে স্ট্যান্ডবাই ডিউটিতে রাখা হয়েছে। নির্বাচনকালীন জরুরি পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও দেশের যেকোনো প্রান্তের দুর্ঘটনার তথ্য সংগ্রহ ও সমন্বয় করতে কেন্দ্রীয় নিয়ন্ত্রণকক্ষের পাশাপাশি বিশেষ সেল হিসেবে কেন্দ্রীয় মনিটরিং ও কো-অর্ডিনেশন সেল কাজ করবে।

আরও পড়ুন

নির্বাচনী দায়িত্বে ৫ লক্ষাধিক আনসার সদস্য

তিনি আরও জানান, ফায়ার ফাইটারদের পাশাপাশি ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত ভলান্টিয়ারদেরকেও প্রস্তুত থাকতে বলা হয়েছে। অ্যাম্বুলেন্সসহ যাবতীয় অগ্নিনির্বাপণ ও উদ্ধার সরঞ্জাম প্রস্তুত রাখা হয়েছে।

যেকোনো জরুরি প্রয়োজনে সেবা গ্রহণের জন্য ফায়ার সার্ভিসের নিকটবর্তী ফায়ার স্টেশন, বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বরে বা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের হটলাইন (১৬১৬৩) নম্বরে ফোন করার জন্য সবাইকে অনুরোধ জানিয়েছে ফায়ার সার্ভিস। 

এছাড়া কেন্দ্রীয় মনিটরিং সেলের মোবাইল নম্বর ০১৭৩০-৩৩৬৬৯৯-এ ফোন করেও জরুরি সেবা নেওয়া যাবে।

এমআইকে/এমএইচএম